কোটাল ও নিম্নচাপের জোড়া ফলায় কপিল মুনির মন্দিরের সামনে নদী বাঁধে ভাঙন , আতঙ্কিত এলাকাবাসীরা

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: সোমবার ২২,জুলাই :: একটু একটু করে যেনো কালের নিয়মে প্রাচীন দারোগার নগরীর মতন অবস্থা হতে চলেছে বর্তমানে দেশের অন্যতম তীর্থস্থান গঙ্গাসাগরের কপিলমুনির মন্দির। প্রশাসনের অবহেলায় ও সমুদ্রের গ্রাসে একটু একটু করে যেন গিলে খাচ্ছে গঙ্গাসাগর মন্দিরে নদী বাঁধকে।

সমুদ্র যেন ধীরে ধীরে এগিয়ে এসে আগের পাঁচটি মন্দিরের মতন এই মন্দির টিকেও তার নিজের গভীর জলরাশির মধ্যে নিমজ্জিত করতে চাইছে। কার্যত: অসহায় মানুষজন। নিম্নচাপ ও পূর্ণিমার জোড়া ফালায় ইতিমধ্যেই গঙ্গাসাগরের কপিলমুনি মন্দিরের বিভিন্ন নদী বাঁধে ভাঙন দেখা দিয়েছে। ভেঙে গিয়েছে এক নম্বর রাস্তা থেকে ৫ নম্বর রাস্তা পর্যন্ত যাওয়ার যোগা যোগকারী রাস্তা।

ব্লক প্রশাসনের পক্ষ থেকে সমুদ্র তীরবর্তী এলাকার মানুষজনদের নিরাপদে অন্যত্র সরে যাওয়ার জন্য মাইকিং চালানো হচ্ছে। এছাড়া গঙ্গাসাগরে কপিলমুনি মন্দিরের সামনে যে সকল অস্থায়ী দোকান রয়েছে সে সকল অস্থায়ী দোকানদারকেও অন্যত্র সরে যাওয়ার জন্য মাইকিং করা হচ্ছে ব্লক প্রশাসনের পক্ষ থেকে।

সমুদ্রের এই তান্ডব নীলায় গঙ্গাসাগরের কপিলমুনি মন্দিরের সামনে সমুদ্রের তীরে থাকা বহু অস্থায়ী দোকান জলে তোড়ে ভেসে গিয়েছে। কার্যত অসহায় হয়ে পড়েছে সমুদ্রের তীরে থাকা ব্যবসায়ীরা। বহু ব্যবসায়ী নিজেদের শেষ সম্বল টুকু আগলে রাখার চেষ্টা চালাচ্ছে। কার্যত: সমুদ্রের কাছে অসহায় হয়ে গিয়েছে ব্লক প্রশাসন। সমুদ্র যেন ক্রমশ রুদ্র রূপ ধারণ করে এগিয়ে আসছে কপিলমুনির মন্দিরের দিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − seven =