খড়্গপুর ডিভিশনের আন্দুলে ইন্টারলকিং এর কাজ শুরু হবে তার জন্য কয়েকশো ট্রেন বাতিল

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: খড়গপুর :: শনিবার ২৯,জুন :: দক্ষিণ পূর্ব রেলওয়ের অধীনে খড়গপুর বিভাগের আন্দুল স্টেশন এলাকায় প্রাক-নন ইন্টারলকিং কাজ এবং নন-ইন্টারলকিং কাজ করায় রেলওয়ে প্রশাসনের পক্ষ থেকে শত শত ট্রেন বাতিল করা হয়েছে।

২৯জুন থেকে এক জুলাইয়ের মধ্যে আন্দুল স্টেশন এলাকায় প্রাক-নন ইন্টারলকিং এবং নন-ইন্টারলকিং কাজ করা হবে। যার জন্য ২২ জুন থেকে খড়্গপুর ডিভিশনের মেদিনীপুর-হাওড়া লোকাল ট্রেন সহ মোট ২০০ টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

লোকাল ট্রেন ছাড়াও ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেনও বাতিল করা হয়েছে। যার মধ্যে ইস্পাত এক্সপ্রেস, রাঁচি হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস, জনশতাব্দী, ধোলি এক্সপ্রেস ইত্যাদির মতো গুরুত্বপূর্ণ ট্রেনগুলিও অন্তর্ভুক্ত রয়েছে। এ ছাড়া এই কাজের সময় ১০ দিনের জন্য ১১ জোড়া এক্সপ্রেস ট্রেনের রুটও পরিবর্তন করা হয়েছে।

৮ জোড়া এক্সপ্রেস ট্রেনের সময় পরিবর্তনের পাশাপাশি ৩ জোড়া এক্সপ্রেস ট্রেনের চলাচলও সীমিত করা হয়েছে। বুধবার সন্ধ্যায় দক্ষিণ পূর্ব রেলওয়ে প্রশাসনের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে ২৯ জুন থেকে পয়লা জুলাই পর্যন্ত সময়কালে ভ্রমণকারী রেল যাত্রীদের ট্রেন চলাচলের পুঙ্খানুপুঙ্খভাবে গবেষণা করার পরেই ভ্রমণ করার পরামর্শ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, এর আগেও খড়্গপুর ডিভিশনে ট্রেন চলাচলে দেরি হওয়ায় রেলযাত্রীরা বেশ সমস্যায় পড়েছিলেন। এখন শতাধিক ট্রেন বাতিলের ফলে রেল যাত্রীদের আরও সমস্যায় পড়তে হতে পারে। এ কারণে যাত্রীবাহী বাসের বোঝা আরও বাড়বে বলে আশঙ্কা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + twenty =