খাল শ্মশানের জায়গা দখল করে পাঁচিল দেয়ার অভিযোগ শেখ শাহাজান গুন্ডা বাহিনীদের বিরুদ্ধে অভিযোগ সিবিআই

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: শুক্রবার ৩,মে :: সিবিআই পোটালে অভিযোগ তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এবার খোদ সন্দেশখালি আগারহাটি শ্মশান উন্নয়ন খালের, শ্মশানের জমির ও খালের একাংশ বেআইনিভাবে দখল করার অভিযোগ উঠল শেখ শাহজাহান সহ তার অনুগামীদের বিরুদ্ধে।

উত্তর ২৪ পরগনার বসিরহাটের সন্দেশখালি ১ নম্বর ব্লকের সরবেড়িয়া আগারহাটি গ্রাম পঞ্চায়েতের ছোট বিটপলের ঘটনা। দীর্ঘদিন ধরে শ্মশান তার পাশ থেকে বয়ে যাওয়া গেছে আগার আটি খাল। এই খালের উপরে একদিকে মাছ ধরে জীবিকা নির্বাহ করা এবং তার থেকে অর্থ বাঁচিয়ে শ্মশানের উন্নয়নের কাজকর্ম হত।

২০২২ সালে শাহাজান তার অনুগামীদের বিরুদ্ধে খাল ও শ্মশানের একাংশ দখল করে মাটি ভরাট করে পাঁচিলের অভিযোগ উঠল সেই অভিযোগ গ্রাম বাসীদের পক্ষ থেকে সিবিআই ওয়েবসাইটে অভিযোগ দায়ের করা হয়েছিল। সেই ভিত্তিতে তদন্ত শুরু করেছে সিবিআই গ্রামবাসীদের অভিযোগ দীর্ঘদিনের এই খাল ও প্রাচীন শ্মশান যাতে পুনরায় জায়গায় ফিরে আছে তা সব রকম ব্যবস্থা করুক।

সিবিআই এর উপর তাদের পূর্ণ ভরসা আছে। ইতিমধ্যে গ্রামবাসীরা সিবিআই এর কাছে সম্পূর্ণ তথ্য ও বয়ান দিয়েছে সেগুলো রেকর্ড করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গ্রামবাসীদের দাবি দ্রুত আমাদের এই আগের জায়গায় ফিরে আসুক তাহলে গ্রামের মানুষ একদিকে জীবিকা নির্বাহ করা অন্যদিকে শ্মশানের শেষকৃত্য শান্তি ভাবে সম্পন্ন করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − four =