খ্রিস্টমাস উপলক্ষে শিলিগুড়িতে বাজার জমজমাট – রংবাহারি কেকের সম্ভার

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: শনিবার ২৩,ডিসেম্বর :: আর মাঝে একটি দিন তারপরেই রয়েছে ক্রিসমাস বড়দিন। বড়দিন মানে কেক খাওয়া। আগামী সোমবার এ বছর ক্রিসমাস বড়দিন। প্রতিবছর কেকের সম্ভার নিয়ে বসেন ব্যবসায়ীরা। চলতি বছরেও তার ব্যতিক্রম হয়নি । প্রতি বছরের মত এই বছরেও শিলিগুড়িতে বিভিন্ন দোকান বাজারে দেখা যাচ্ছে কেকের সম্ভার।

কম দামি থেকে বেশি দামি সব রকম কেক রয়েছে। সাধারণত এই সময় কেকের চাহিদা অন্যান্য সময়ের তুলনায় অনেকটা বেশি থাকে। আট থেকে আশি সকলের পছন্দ কেক । বড়দিনে সেই পছন্দ যেন আরো বেড়ে যায়। এদিন সকাল থেকেই বিভিন্ন দোকানগুলিতে লক্ষ্য করা যাচ্ছে কেক কিনবার জন্য ক্রেতাদের আনাগোনা। ব্যবসায়ীদের মুখে ও হাসি ফুটেছে।

সাধারণত অন্যান্য সময় তুলনায় এই সময় বেকারিতে অনেক বেশি পরিমাণে কাজ হয় প্রচুর কেক তৈরি করা হয় বড়দিন উপলক্ষে। শিলিগুড়িতে একাধিক বেকারই রয়েছে যার মধ্যে আর্য বেকারী, বেলা বেকারি, পাল বেকারি সহ আরো বেশ কয়েকটি বেকারই প্রথম সারির মধ্যে পড়ে।

এই বেকারির তৈরি কেক শুধু শহরে নয় পাহাড়েও বড়দিন উপলক্ষে কেকের বিশাল চাহিদা থাকে । মোটের উপর বড়দিন উপলক্ষে শিলিগুড়িতে জমে উঠেছে কেকের বাজার।এক শিলিগুড়িতেই কয়েক কোটি টাকার কেনা বেচা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − seven =