গঙ্গার নিচে দিয়ে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো রেল পরিষেবা চালু হয়ে যাবে। তার আগে হাওড়া ময়দান চত্বর ও সংলগ্ন শরৎ সদনেকে ঘিরে সৌন্দর্যায়নের কাজ শুরু করে দিল রাজ্য সরকার।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: রবিবার ৩,মার্চ :: কয়েক দিনের মধ্যেই গঙ্গার নিচে দিয়ে হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো রেল পরিষেবা চালু হয়ে যাবে। তার আগে হাওড়া ময়দান চত্বর ও সংলগ্ন শরৎ সদনেকে ঘিরে সৌন্দর্যায়নের কাজ শুরু করে দিল রাজ্য সরকার। খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দফতরের মন্ত্রী অরূপ রায়ের বিধায়ক তহবিল ও হাওড়া পুরসভার যৌথ উদ্যোগে এই কাজ শুরু হল।

যার সূচনা করলেন মন্ত্রী অরূপ রায় স্বয়ং। সঙ্গে ছিলেন হাওড়ার মুখ্য পুর প্রশাসক ডাঃ সুজয় চক্রবর্তী সহ প্রশাসক পর্ষদের অন্যান্য সদস্যরা। এর মধ্যে হাওড়া ময়দানে জিটি রোডের দিকে শরৎ সদনের নবনির্মিত প্রবেশদ্বারের উদ্বোধন হল ।

এছাড়াও শরৎ সদন চত্বরে গড়ে উঠছে মুক্তমঞ্চ, সাংস্কৃতিক গ্যালারি, রঙিন ফোয়ারা, আধুনিক প্রযুক্তির লাইট সহ পুরো এলাকাটাই নবরূপে ঝাঁ চকচকে করে তৈরি করা হচ্ছে। মন্ত্রী অরূপ রায় বলেন, ‘কাজ চলছে। মেট্রো চালু হয়ে গেলে হাওড়া ময়দান দিয়ে মানুষের যাতায়াত অনেক বেড়ে যাবে। মেট্রো স্টেশন থেকে বেরিয়েই নবরূপে সেজে ওঠা শরৎ সদন চত্বর ও হাওড়া ময়দানকে চাক্ষুষ করতে পারবেন সবাই। সেই লক্ষ্যেই জোরকদমে কাজ চলছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 5 =