গঙ্গাসাগর পৌঁছে একাধিক প্রকল্পের শিলান্যাস করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: সোমবার ৮,জানুয়ারি ::   গঙ্গাসাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে ও মেলার শুভ উদ্বোধন করতে সোমবার দুপুরের পর নাগাদ গঙ্গাসাগরে পৌঁছায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গঙ্গাসাগরে পৌঁছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দক্ষিণ ২৪ পরগনার নামখানা, পাথরপ্রতিমা , সাগর সহ বিভিন্ন বিধানসভার প্রকল্পের শিলান্যাস করেন।

শিলান্যাসের পাশাপাশি, গঙ্গা সাগরের ভারত সেবাশ্রম সংঘের বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভারত সেবাশ্রম সংঘে পৌঁছে প্রণবানন্দজীর বিগ্রহ তে আরতী করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গঙ্গাসাগর মেলা কে নিয়ে তিনি বলেন প্রায় ৮ কোটি টাকা ব্যয় করে গঙ্গাসাগর মেলায় কপিলমুনি মন্দির প্রাঙ্গণ আলোকসজ্জায় রাঙিয়ে তোলা হয়েছে।

গঙ্গাসাগরে এখন সব কিছু তৈরি করা হয়েছে। তিনটি হেলিপ্যাড তৈরি করা হয়েছে। মেলার সময় থাকছে এয়ার অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা। দশ হাজার বায়োমেট্রিক টয়লেট থাকবে গঙ্গাসাগর মেলার সময়। পুণ্যার্থীদের জন্য থাকছে লেজার শোয়ের ব্যবস্থা। পুণ্যার্থীদের জন্য পাঁচ লক্ষ টাকা বীমা। লট ৮ জেটি ঘাটে নতুন করে বেশকিছু যেটি নির্মাণ করা হয়েছে।

গঙ্গাসাগর মেলার আগে কপিলমুনি মন্দিরের সামনে যে সমুদ্র বাঁধে ধস নেমেছিল সেই মেরামতের কাজ সুসম্পন্ন হয়ে গিয়েছে।এদিন মুখ্যমন্ত্রী জানান, সাগর ও আশেপাশের এলাকায় ৬১ কোটি ৫০ লাখ টাকার প্রকল্পের উদ্বোধন হয়েছে। উদ্বোধন করা হয়েছে সাগর ব্লকে একটি বড় পানীয় জল প্রকল্প। খরচ হয়েছে ৪৩ কোটি ৩০ লাখ টাকা।মেলায় কাউকে প্ররোচনায় পা না দেওয়ার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + four =