গঙ্গাসাগর মেলার আগে কপিলমনি মন্দিরের পাশে বিধ্বংসী আগুন পুড়ে ছাই তিনটি বাড়ি

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: বুধবার ১৩,ডিসেম্বর ::  ২০২৪ এর গঙ্গাসাগর মেলার প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে মেলা প্রস্তুতির কাজ। আগামী বছর জানুয়ারির ১২ তারিখ থেকে শুরু হচ্ছে গঙ্গাসাগর মেলা ২০২৪। আর মেলাকে কেন্দ্র করে প্রশাসনের তৎপরতা চোখে পড়ার মতন। এরই মধ্যে ঘটলো অঘটন মঙ্গলবার সন্ধ্যাবেলায় দক্ষিণ ২৪ পরগনা গঙ্গাসাগরে কপিলমুনি মন্দিরের পাশে বিধ্বংসী আগুন দেখতে পায় এলাকাবাসীরা।
স্থানীয় সূত্রে জানা যায়, গঙ্গাসাগরে পাঁচ নম্বর রাস্তায় স্নান ঘাটের কাছে হঠাৎই একটি বাড়িতে আগুন দেখতে পায় গ্রামবাসীরা। এরপর মুহূর্তের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশে বাড়িতে। এরপর স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে পাশাপাশি খবর দেয়া হয় গঙ্গাসাগর কোস্টাল থানার পুলিশকে এবং দমকলকে। ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন এসে পৌঁছেছে ।
যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু করেছে দমকল আধিকারিকেরা। দমকলে প্রাথমিক অনুমান শর্ট সার্কিটের মাধ্যমে এই আগুন লেগেছে। দমকল আসার আগে বিধ্বংসী আগুনে সম্পূর্ণ ভৎসীভূত হয়ে গিয়েছে তিনটি বসত বাড়ি। এ বিষয়ে স্থানীয় এক বাসিন্দা রাবিয়া বিবি বলেন, হঠাৎ সন্ধ্যাবেলায় পাশের  বাড়িতে আগুন লেগে যায় এরপর মুহূর্তের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।
তড়িঘড়ি আগুন নেভানোর জন্য স্থানীয়রা ছুটে আসে এরপর খবর দেয়া হয় দমকলকে ।দমকলের একটি ইঞ্জিন ঘটনা স্থলে  পৌঁছেছে। দমকল পৌঁছানোর আগে বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে তিনটি বাড়ি। গঙ্গাসাগর মেলার আগে এমনই অঘটনে মাথায় চিন্তার ভাঁজ বাড়িয়েছে জেলা প্রশাসনের আধিকারিকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − three =