গঙ্গাসাগর মেলা ২০২৪ নিয়ে প্রশাসনিক বৈঠক করলেন জেলাশাসক

সুদেষ্ণা  মন্ডল  :: সংবাদ প্রবাহ :: ডায়মন্ডহারবার :: শুক্রবার ২৯,ডিসেম্বর :: কথায় রয়েছে সব তীর্থ বারবার, গঙ্গাসাগর একবার’। রাজ্য সরকারের দৌলতে সে কথা এখন অতীত হয়ে গিয়েছে।মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে আমূল পরিবর্তন ঘটেছে গঙ্গাসাগরে। একের পর এক দৃষ্টান্তমূলক পদক্ষেপের মাধ্যমে গঙ্গাসাগর মেলাতে বিশ্বের মানচিত্রে একটি শ্রেষ্ঠ মেলা হিসেবে প্রতিষ্ঠা করতে বদ্ধপরিকর রাজ্য সরকার।

ভারতবর্ষের দ্বিতীয় বৃহত্তম মেলা এই গঙ্গাসাগর মেলা কুম্ভ মেলার পরেই এই গঙ্গাসাগর মেলায় লক্ষাধিক মানুষের সমাগম হয়। আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষায় জানুয়ারি মাসের ৮ তারিখ থেকে শুরু হতে চলেছে গঙ্গাসাগর মেলা ২০২৪। গঙ্গাসাগর মেলা কে কেন্দ্র করে একাধিক প্রশাসনিক বৈঠক ইতিমধ্যে সেরে ফেলা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। শুক্রবার দক্ষিণ চব্বিশ পরগনা আলিপুরে জেলাশাসক সুমিত গুপ্তার উপস্থিতিতে প্রশাসনিক কর্তা ব্যক্তিদের সঙ্গে একটি প্রশাসনিক বৈঠক সেরা নেয়া হলো।

কার্যত বলা যেতেই পারে এই প্রশাসনিক বৈঠক গঙ্গাসাগর মেলা শেষ মেলার প্রস্তুতি নিয়েই বৈঠক। এই বৈঠকে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার জেলা সভাধিপতি নীলিমা বিশাল মিস্ত্রি , উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনার জেলার একাধিক প্রশাসনিক আধিকারিকেরা। গঙ্গাসাগর মেলা ২০২৪ কে সামনে রেখে জেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক পদক্ষেপ নেয়া হয়েছে।

এদিন দক্ষিণ ২৪ পরগনা জেলাশাসক সমিত গুপ্তা একটি সাংবাদিক বৈঠক করে তিনি জানান,আগামী ৮ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে মেলা। ১৫ ই জানুয়ারি রাত ১২ টা বেজে ১৩ মিনিট থেকে ১৬ জানুয়ারি দুপুর ১২ টা বেজে ১৩ মিনিট অবধি থাকছে পূণ্যস্নানের সময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + four =