গঙ্গাসাগর সফর সেরে জয়নগরে পরিষেবা প্রদান অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়

সুদেষ্ণা মন্ডল   :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: মঙ্গলবার ৯,জানুয়ারী ::  গঙ্গাসাগর মেলা উদ্বোধন করার জন্য সোমবার গঙ্গাসাগরে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গঙ্গাসাগর সফরের শেষের দিনে মঙ্গলবার কোলকাতা ফেরার পথে দক্ষিণ ২৪ পরগণার জয়নগর ১ ব্লকে বহুরু হাই স্কুল মাঠের সরকারী বিভিন্ন প্রকল্পের উদ্বোধন , শিলান্যাস ও সরকারী পরিষেবা প্রদান অনুষ্ঠানে হাজির হন মমতা বন্দ্যোপাধ্যায়।

গঙ্গাসাগর ৫ নম্বর রাস্তায় হেলিপ্যাড মাঠ থেকে ১২ টার সময় জয়নগরে উদ্দেশ্য উড়ে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়।বেলা ১ টার সময় জয়নগরে অস্থায়ী হেলিপ্যাড মাঠ থেকে পায়ে হেঁটে অনুষ্ঠান মঞ্চে আসনে তিনি। অনুষ্ঠান মঞ্চে আসার সময় রাস্তার পাশে দাঁড়ানো মানুষ জনের সাথে কথা বলেন।এই অনুষ্ঠান মঞ্চ থেকে ৫৪২ কোটি টাকা ব্যয়ে ৭৪ টি সরকারী প্রকল্পের উদ্বোধন করেন।

এছাড়াও ২৭ টি প্রকল্পের শিলান্যাস করেন তিনি। এছাড়াও সরকারী ২৯ টি প্রকল্পের জেলায় প্রায় ২৫৭০০ জন মানুষকে পরিষেবা প্রদান করেন। অনুষ্ঠান মঞ্চ থেকে তিনি বলেন, এই সভা করার একটাই উদ্দেশ্য জয়নগরের প্রসিদ্ধি মোয়া।আমি মোয়ার লোভে আমি এসছি।এই সভা থেকে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে তিনি তোলেন ।

তিনি বলেন কেন্দ্র সরকার বাংলার মানুষের টাকা আটকে রেখেছে। রাজ্যকে টাকা দিচ্ছে না । বাংলার মানুষের উন্নয়নের জন্য রাজ্য সরকার ৭৬ শতাংশ টাকা আমরা ব্যয় করি। কেন্দ্র অল্প কিছু টাকা সাহায্য করে। এছাড়াও জেলার মানুষের প্রতি কৃজ্ঞতা যাপন করেন।তিনি বলেন সুন্দরবনের মধু ও জয়নগরে মোয়া জি আই তকমা পেয়েছে। বাধ্যক ভাতার টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্র সরকার।আমরা ওই টাকা দেবো। জয়নগরে মোয়া শিল্পের জন্য “মোয়া হাব “তেরি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =