গত ২ জুলাই গোপন সূত্রে খবর পেয়ে তমলুকের নিমতৌড়ি এলাকা থেকে ১৯৮ টি গরু উদ্ধার করে তমলুক থানার পুলিশ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: তমলুক :: বুধবার ১০,জুলাই :: গত ২ জুলাই গোপন সূত্রে খবর পেয়ে তমলুকের নিমতৌড়ি এলাকা থেকে ১৯৮ টি গরু উদ্ধার করে তমলুক থানার পুলিশ। ৬টি গাড়িতে করে এইসব গরুগুলো নিয়ে যাওয়া হচ্ছিল উত্তর ২৪ পরগনায়। পুলিশের দাবি, এত সংখ্যক গরু নিয়ে যাওয়ার প্রয়োজনীয় নথি দেখাতে পারেননি গরুর ব্যাপারিরা।

ফলে ১৬ জন ব্যাপারিকে গ্রেপ্তার আর ১৯৮ টি গরুর হেফাজতে নেয় পুলিশ। পুলিশের তরফে এরপর উদ্ধার হওয়া গরুগুলোকে যথাস্থানে নিয়ে যাওয়ার জন্য আবেদন করা হয় আদালতে। আদালত প্রাণী সম্পদ দপ্তরকে পদক্ষেপ নেওয়ার নির্দেশও দেন। কিন্তু এখনো পর্যন্ত্য গরুগুলোকে অন্যত্র সরিয়ে না নিয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন পুলিশ।

প্রথমত রীতিমতো চিন্তায় পড়ে যায় পুলিশ। তমলুকের মত শহরে গরুগুলোকে রাখা হবে কোথায়? অবশেষে ঠিক হয় শহরের বাইরে কোথাও রাখা হবে। সেইমত তমলুক পুরসভার ১৪ নং ওয়ার্ডের বুদ্ধপার্ক এলাকায় খেলার মাঠের একপাশে ত্রিপল বাঁশ দিয়ে তৈরী করা হয়েছে অস্থায়ী খাটাল।

পুলিশি হেফাজতে থাকা গরুগুলোর নিরাপত্তার স্বার্থে সেখানে দিনভর ডিউটি করছেন দুই কনস্টেবল ও তিনজন সিভিক ভলেন্টিয়ার। গরুগুলিকে দেখাশোনা করার জন্য নিয়োগ করা হয়েছে তিন অস্থায়ী কর্মীকেও। তারাই দিনরাত সেবা করে চলেছেন গরুদের। তমলুক পুরসভা থেকে জলের ট্যাঙ্ক, বিদ্যুতেরও ব্যাবস্থা করা হয়েছে। দ্রুত যাতে গরু গুলিকে নিয়ে যাওয়া হয় তার জন্য জেলা পুলিশের তরফে ফের প্রাণীসম্পদ দপ্তরের সাথে যোগাযোগ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 12 =