গাজোল ব্লক কৃষক সংগ্রামী কমিটির ছয় দফা দাবি নিয়ে গাজোল বিডিওর কাছে ডেপুটেশন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

নিজস্ব সংবাদদাতা  :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ১৩ই,মার্চ :: গাজোল ব্লক কৃষক সংগ্রামী কমিটির ছয় দফা দাবি নিয়ে গাজোল বিডিওর কাছে ডেপুটেশন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। তারা তাদের দাবি নিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন ব্লক গেটের সামনে বসে ।

এই কর্মসূচি উপলক্ষে প্রচুর পুলিশ মোতায়েন ছিল। উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি সুপেন রায় সম্পাদক সনাতন সরকার সহ-সম্পাদক জামিলী সরকার ধরণী সরকার অমল সরকার তারা বলেন গাজোল ব্লক কৃষক সংগ্রামী কমিটির উদ্যোগে কৃষকদের ছয় দফা দাবি নিয়ে বিডিও দপ্তরের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় ও বিডিও কে ডেপুটেশন দেওয়া হয়। বিডিওর কাছে আশ্বাস পেয়ে আমরা চলে আসি।

আমাদের দাবি বর্ষা মৌসুমে অনাবৃষ্টির কারণে গাজল ব্লকের প্রচুর কৃষক সঠিকভাবে ধানের চাষ করতে পারেননি ফলে কৃষক ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন ।জলের অভাবে পাট চাষীরা সঠিকভাবে পাঠ পচাতে পারেননি ফলে লক্ষ লক্ষ টাকার পাট নষ্ট হয়ে গেছে। কৃষকদের প্রয়োজনীয় দ্রব্যমূল্য ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে তা সত্ত্বেও গাজল ব্লকের বিভিন্ন জায়গায় কৃষকরা ঋণ নিয়ে আলু চাষ করেছিলেন ।

আলুর ফলন মোটামুটি ভালো হয়েছে কিন্তু বাজারে আলুর দাম না থাকায় আলু চাষিরা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই আমাদের দাবি অবিলম্বে আলুর দাম কুইন্টাল প্রতি এক হাজার টাকা করতে হবে এবং সরকারকে চাষীদের কাছ থেকে এক হাজার টাকা কুইন্টাল হিসাবে আলু ক্রয় করতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 8 =