গ্যাস উত্তোলক সংস্থার যন্ত্রাংশ চুরির ঘটনায় গ্রেপ্তার ২ দুর্গাপুরে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দুর্গাপুর :: শনিবার ২৯,জুন :: সর্বভারতীয় বেসরকারি গ্যাস উত্তোলক সংস্থার যন্ত্রাংশ চুরির ঘটনায় গ্রেপ্তার ২। দ্রুতদের নাম শেখ হাসিবুল ও শেখ আলিম। বীরভূমের ইলামবাজারের বাসিন্দা।

কয়েক বছর ধরে মলনদিঘী ও দুর্গাপুর ফরিদপুর থানার বিভিন্ন প্রান্তে সর্বভারতীয় বেসরকারি গ্যাস উত্তোলক সংস্থার পয়েন্টগুলিতে চুরির ঘটনা ঘটছিল। সেই পয়েন্টগুলিতে বৈদ্যুতিক যন্ত্রাংশের তামার তারও কেটে নেওয়া হতো। যার ফলে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে বন্ধ হয়ে যেত মিথেন গ্যাস উত্তোলকের কাজ।

ওই গ্যাস উত্তোলোক সংস্থার আধিকারিকরা থানায় অভিযোগ দায়ের করে। সিসিটিভি ফুটেজ দেখে তদন্ত শুরু করে পুলিশ। তদন্তের ভিত্তিতে মলানদিঘী ফাঁড়ির পুলিশ শুক্রবার রাতে বীরভূমের ইলামবাজার থানার জয়দেবের বদিপুর ও বড়চাতুরি এলাকা থেকে গ্রেফতার করে শেখ হাসিবুল ও শেখ আলিম নামের দুই দুষ্কৃতিকে।

শনিবার ধৃতদের পুলিশি হেফাজত চেয়ে তোলা হয় দুর্গাপুর মহকুমা আদালতে। পুলিশ সূত্রে খবর, এই দুই দুষ্কৃতি রাত হতেই জয়দেবের অজয় নদ পেরিয়ে প্রবেশ করতো। তারপর নানান অপরাধমূলক কাজ করতো।

ওই গ্যাস উত্তোলক সংস্থার একাধিক পয়েন্ট থেকে নানান যন্ত্রাংশ ও জেনারেটরের তামার তার চুরি করতো। তারপর মোটর ভ্যানে করে সেগুলি চাপিয়ে আবার বীরভূমে নিয়ে যাওয়া হতো। ধৃতদের পুলিশি হেফাজতে নিয়ে এই চক্রের সাথে আরো কারা জড়িত তাদের সন্ধানে তল্লাশি চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 2 =