ঘরের বাইরে বিশাকালার বুনো হাতি ধাক্কা দিচ্ছে ঘরের পাকা দেওয়ালে।ভিতর থেকে দেওয়াল ঘেঁসে বিছানায় শুয়ে রয়েছেন তাঁরা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ফালাকাটা :: মঙ্গলবার ২৩,জুলাই :: রাত তখন প্রায় সোয়া একটা।ছেলের ঘরের নাতি ও নাতনীকে নিয়ে গভীর নিদ্রায় মগ্ন ঠাকুরমা আজিতন নেছা।এদিকে ঘরের বাইরে বিশাকালার বুনো হাতি ধাক্কা দিচ্ছে ঘরের পাকা দেওয়ালে।ভিতর থেকে দেওয়াল ঘেঁসে বিছানায় শুয়ে রয়েছেন তাঁরা।

টের পেয়ে ভিতর থেকে দেওয়াল ঠেলে ধরে ঘুমন্ত নাতি নাতনীকে জাগানোর আপ্রাণ চেষ্টা করছেন তিনি।এরপর শেষ মুহূর্তে নাতি নাতনীকে ঠেলে ফেলে নিজে সরতেই বিছানার উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়লো গোটা দেওয়াল।অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন তাঁরা বলে জানান আতঙ্কিত আজিতন নেছা।

ঘটনাটি ঘটেছে ফালাকাটা ব্লকের পূর্ব দেওগাঁও এলাকায়।এলাকার মহিররুদ্দিন মিয়ার পাকা ঘরে হানা দেয় একটি বুনো হাতি।বুনো হাতির হানায় ক্ষতিগ্রস্ত হয় ঘরের একটি পাকা দেওয়াল।মহিরদ্দিন মিয়া ভুটানে শ্রমিকের কাজে রয়েছেন।বাড়িতে পুরুষ মানুষ না থাকায় চরম আতঙ্কে রয়েছেন পরিবারটি।

আজও চোখেমুখে আতঙ্কের ছাপ। সেই আতঙ্কে খাওয়া নামছে না গলা দিয়ে বলে জানান মহিরুদ্দিনের মা আজিতন নেছা। সকালে এলাকায় যান বন দপ্তরের দক্ষিণ খয়েরবাড়ির বিট অফিসার প্রকাশ সুব্বা।ক্ষোভ উগরে দেন এলাকাবাসী।ক্ষতিগ্রস্ত পরিবার আবেদন করলে সরকারি নিয়মে ক্ষতিপূরণ পাবেন বলে বন দপ্তরের তরফে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =