ঘাটালে প্রশাসনের আধিকারিক এবং রাজনৈতিক দলের প্রতিনিধিদের সামনে স্ট্রং রুম সিলের কাজ হয়।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঘাটাল :: রবিবার ৯,জুলাই :: রাজ্যে পঞ্চায়েত নির্বাচন পর্ব মিটলো। শাসক দলের বিরুদ্ধে ছাপ্পা ভোট, বুথ জ্যামের অভিযোগে সরব বিরোধীরা। পঞ্চায়েত ভোট নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই রাজ্যে রাজনৈতিক দলগুলির হানাহানির ফলে ঘটেছে মৃত্যু।

বেশিরভাগ ক্ষেত্রেই অভিযোগের তীর শাসক দলের প্রতি। ৮ই জুলাই নির্বাচন পর্ব মেটার পর ভোট কর্মীরা গভীর রাত পর্যন্ত ঘাটাল কলেজের ডি আর সিসি সেন্টারে ব্যালট বক্স এবং প্রয়োজনীয় নথিপত্র নিয়ে আসেন। এরপরে শুরু হয় ব্যালট বক্স স্ট্রং রুমে রেখে সিল করার কাজ, যার মধ্যে প্রার্থীদের ভাগ্য নির্ধারণের ব্যালট পেপার আছে ।

প্রশাসনের আধিকারিক এবং রাজনৈতিক দলের প্রতিনিধিদের সামনে স্ট্রং রুম সিলের কাজ হয়। ১১ তারিখে ভোট গণনার দিন স্ট্রং রুম থেকে বের হবে ঘাটাল মহকুমার, গ্রামের শাসন কারা করবে সেই রাজনৈতিক ভাগ্য নির্ধারণের ব্যালট বক্স তথা ম্যাজিক বক্স।

এই বিষয়ে ঘাটাল ব্লকের বিডিও সঞ্জীব দাস বলেন রবিবার ভোর চারটে ৪৫ নাগাদ স্ট্রং রুম সিল হয়েছে।রাজনৈতিক দলের প্রতিনিধিরা ছিলেন। একটি বুথে রাত প্রায় বারোটা পর্যন্ত ভোট ভোট গ্রহণ চলেছিল বাকি সব বুথে এগারোটার মধ্যে ভোটগ্রহণ পর্ব শেষ হয়েছে।

পুনরায় নির্বাচন করার কোন অভিযোগ নেই বলে বিডিও বলেন। এখনো পর্যন্ত নির্বাচনের পর কোন হিংসার ঘটনা নেই পরিস্থিতি স্বাভাবিক বলে তিনি বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =