ঘাটাল ব্লকের পান্না এলাকার ফ্লাড শেল্টারের বেহাল অবস্থা। বন্যা পরিস্থিতি দোরগোড়ায়, তার আগে ফ্লাড শেল্টারের এই অবস্থা দেখে ভীত এলাকার বাসিন্দারা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঘাটাল :: শনিবার ২৭,জুলাই :: ঘাটাল ব্লকের পান্না এলাকার ফ্লাড শেল্টারের বেহাল অবস্থা। বন্যা পরিস্থিতি দোরগোড়ায়, তার আগে ফ্লাড শেল্টারের এই অবস্থা দেখে ভীত এলাকার বাসিন্দারা। ঘাটাল বন্যা প্রবন এলাকা, প্রতিবছর ঘাটাল বন্যায় প্লাবিত হয়।

সাথে প্লাবিত হয় এই এলাকার বিস্তীর্ণ অঞ্চল, বিপুল সমস্যার সম্মুখীন হতে হয় এলাকার বাসিন্দাদের। জলের তলায় চলে যায় একের পর এক গ্রাম। দারস্থ হতে হয় জেলা প্রশাসনের নির্মিত এই ফ্লাড শেল্টারে। কিন্তু দীর্ঘদিন যাবত রক্ষণাবেক্ষণ ও মেরামত না হওয়ার কারণে বেহাল অবস্থা এই শেল্টারটির। ভেঙে পড়েছে ছাদ, ভেঙে পড়েছে দরজা-জানালা, খসে পড়ছে দেওয়ালের অংশ।বৃষ্টি হলেই শেল্টারের ভেতরে ঢুকছে জল।

বন্যার সময় স্থানীয়রা প্রশাসন থেকে ত্রাণ ছাড়া কোনো বিশেষ সুবিধা পান না বলে অভিযোগ স্থানীয়দের। আগত বন্যায় ফের ঝুঁকি নিয়ে বন্যাদুর্গতদের এখানেই ঠাঁই নিতে হবে বলে চিন্তিত এলাকার বাসিন্দারা।
প্রশাসনের কাছে সাহায্য চেয়েও মেলেনি সুরাহা বলে জানিয়েছেন গ্রামবাসীরা।বিগত ২০০৯ সালের আয়লা ঝড়েই ভেঙে পড়েছে ছাদ বলে জানান স্থানীয়রা।

একাধিকবার প্রাক্তন বিধায়ক শঙ্কর দোলুই ও প্রশাসনের কাছে সাহায্য চেয়েও এগোয়নি মেরামতের কাজ। বর্তমান বিধায়ক শীতল কপাট বলেন তিনি বিগত তিন বছর ধরে বারবার বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেছেন এই শেল্টার মেরামত করার জন্য কিন্তু কোনো লাভ হয়নি। প্রতিবছর বন্যার সময় সরকার থেকে আশ্বাস দেওয়া হয় কিন্তু মেরামতির জন্য অর্থ বরাদ্দ হয়নি ও কাজও হয়নি।

ফের বন্যা পরিস্থিতি আসার আগে জেলা প্রশাসন কোনো উদ্যোগ না নিলে তিনি নিজের ফান্ড থেকে যতটা সম্ভব মেরামত করে দেবেন বলেও আশ্বাস দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 11 =