চলছে চন্দননগর বইমেলা – এবারের থিম চন্দনগরে রবীন্দ্রনাথ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: চন্দনগর :: শুক্রবার ২৯,ডিসেম্বর :: শীতকাল মানেই বইমেলা, গোটা রাজ্য জুড়ে বিভিন্ন জেলায় জেলায় হয় বইমেলা। চলছে চন্দননগর বইমেলা।শনিবার সন্ধ্যায় চন্দননগর হাসপাতাল ময়দানে পায়রা ও বেলুন উড়িয়ে এবং প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে চন্দননগর বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। এই বইমেলার উদ্বোধন করেন অভিনেতা ও পরিচালক বিপ্লব চট্টোপাধ্যায়।

তাঁর সঙ্গে মঞ্চে উপস্থিত ছিলেন চন্দননগরের মহা নাগরিক রাম চক্রবর্তী, সহ আরো বিশিষ্ট জনেরা।বিপ্লব চট্টোপাধ্যায় বললেন, “বই হল পরম বন্ধু।বইকে সংগ্রহে রাখতে হবে। মানুষের মধ্যে বই পড়ার অভ্যাস বাড়াতে হবে।” রাম চক্রবর্তী বলেন, “মানুষকে বই পড়ার আগ্রহ বাড়াতে হবে। সেজন্য জেলায় জেলায় ও শহরে এই ধরনের বইমেলার প্রয়োজন আছে।

চন্দননগরে তেইশ বছর ধরে এই বইমেলা চলছে এটা কম কথা নয়। মেলা কমিটির সম্পাদক চন্দন রক্ষিত এই বিষয়ে জানান “এবারে মেলায় ছোটবড় মিলিয়ে মোট ৭০ টি বইয়ের স্টল রয়েছে। এ ছাড়াও রয়েছে বিভিন্ন লিটল ম্যাগাজিন স্টল। এবারের চন্দননগর বইমেলার থিম ‘চন্দননগরে রবীন্দ্রনাথ।

প্রতিদিনই বইমেলায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।কবিতা পাঠ, গল্প পাঠ,ক্যুইজ, নানা শিক্ষা মূলক আলোচনা সভা এবং বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। বইমেলা চলবে আগামী ১ জানুয়ারি পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =