চাঞ্চল্যকর ঘটনা, প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চারপাশে স্বাস্থ্য আধিকারিকের বিরুদ্ধে মারা হলো একাধিক অশ্লীল পোস্টার,

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শান্তিপুর  ::  মঙ্গলবার ৫,ডিসেম্বর ::  প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চারপাশে স্বাস্থ্য আধিকারিকের নাম করে অশ্লীল ভাষাই পোস্টার মারাকে কেন্দ্র করে ছড়িয়ে পড়লো তীব্র চাঞ্চল্য। স্বাস্থ্য আধিকারিকের দাবি, যারা এই ঘটনা ঘটেছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। ঘটনাটি এদিন নদীয়া শান্তিপুর ফুলিয়ার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে।
উল্লেখ্য গত কয়েকদিন আগে ওই স্বাস্থ্যকেন্দ্রে এক ব্যক্তির এন এস ভি অর্থাৎ নির্বিজ করনের অপারেশন করা হয়, তারপর থেকেই তোলপাড় হয়ে যায় এই ঘটনাকে কেন্দ্র। যে ব্যক্তির অপারেশন করা হয় তার পরিবারের অভিযোগ ছিল তাদেরকে না জানিয়ে এই অপারেশন করা হয়েছে।  এই অভিযোগ তুলে গতকাল প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের ভেতরে বিক্ষোভ দেখায় আদিবাসী সম্প্রদায়ের মানুষ ।
সেখানেই স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য আধিকারিক ডক্টর পূজা মৈত্রকে অপসারণ করতে হবে বলে দাবি জানান তারা। গতকালকের রেশ কাটতে না কাটতেই আজ আবার ঘটলো এক বিরল ঘটনা। প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চারপাশে পড়তে দেখা গেল অশ্লীল ভাষায় পোস্টার, যেখানে এই ঘটনায় স্বাস্থ্য আধিকারিক পূজা মৈত্রকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, যারা এই ধরনের পোস্টার মেরেছে তাদের মধ্যে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা নেই। না হলে এই ধরনের পোস্টার কেউ মারতে পারেনা।
তবে যারা একের পর এক ঘটনা ঘটাচ্ছে প্রত্যেকেই রাজনৈতিক উস্কানিতেই করছে, আমরা এদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণ করতে চলেছি। এবার আশা কর্মী ইউনিয়নের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হবে প্রত্যেকের বিরুদ্ধে।তবে এ বিষয়ে এক বিক্ষোভকারী মৃত্যুঞ্জয় রায় বলেন, এটা কোন রাজনৈতিক বিক্ষোভ ছিলনা।
সম্পূর্ণ অরাজনৈতিক সাধারণ মানুষরা বিক্ষোভ দেখিয়েছে। আমরা আদিবাসী সম্প্রদায়ের ভাষাতেই স্লোগান দিয়েছি। উনি বিক্ষোভকারীদের বিরুদ্ধে মামলা করলে পাল্টা ব্যবস্থা আমরাও গ্রহণ করব। তবে এই ঘটনার পরিপ্রেক্ষিতে আন্দোলন চলতে থাকবে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 7 =