চিকিৎসার গাফিলতিতে প্রসবের সময় কাটলো প্রসূতির মূত্রথলি, তারপর মৃত্যু হল প্রসূতি মহিলার।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দুর্গাপুর :: রবিবার ২৯,সেপ্টেম্বর :: চিকিৎসার গাফিলতিতে প্রসবের সময় কাটলো প্রসূতির মূত্রথলি, তারপর মৃত্যু হল প্রসূতি মহিলার। এই অভিযোগ তুলে দুর্গাপুরের শোভাপুরের বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ক্ষোভে ফেটে পড়ল পরিবার-পরিজনেরা ।

শনিবার আনুমানিক রাত সাড়ে দশটায় মূল প্রবেশদ্বার বন্ধ করে শুরু হয় বিক্ষোভ, শুরু হলো উত্তেজনা। পরিস্থিতি সামাল দিতে পৌঁছালো দুর্গাপুর থানার বিশাল পুলিশ বাহিনী এবং কমব্যাট ফোর্স। মৃতা প্রসূতির ইসরাত জাহান(২৮)। বেনাচিতির মসজিদ মহল্লা এলাকার বাসিন্দা।

পরিবার পরিজনদের অভিযোগ চলতি মাসের ২০তারিখ সন্তান প্রসবের জন্য শোভাপুরের বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন ইসরাত জাহান। ২১ তারিখ সন্তান প্রসবের জন্য অস্ত্রপ্রচার করা হয়।

তখনই ভুল অস্ত্রোপচার করে ইসরাতের মূত্রথলি কেটে দেয় চিকিৎসকরা। সন্তান সুস্থ থাকলেও শারীরিক অবস্থার অবনতি হতে থাকে ইসরাতের। তারপর থেকে টালবাহানা করতে থাকে হাসপাতাল কর্তৃপক্ষ। ইসরাতের কিডনি ফেল এবং সুগার,প্রেসার বেড়ে গেছে বলেও অজুহাত দিতে থাকে।

শনিবার সন্ধ্যায় হাসপাতাল কর্তৃপক্ষ বলে ইসরাতের মৃত্যু হয়েছে। এইভাবে ভুল চিকিৎসা করে কেন মেরে দেওয়া হল ইসরাতকে তার জবাব দিতে হবে এবং ইসরাতের আরো দুই সন্তান রয়েছে তাদের ভবিষ্যতের জন্য পর্যাপ্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি তুলে তুমুল বিক্ষোভে নামেন পরিবার-পরিজনেরা এবং এলাকাবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 16 =