চোপড়ার মতো ‘সালিশি সভা’র ঘটনা এবার পূর্ব বর্ধমানের জামালপুরে ! মারধরের পর মমতাকে চিঠি লিখলেন প্রৌঢ় দম্পতি।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: শুক্রবার ৫,জুলাই :: চোপড়ার মতো ‘সালিশি সভা’র ঘটনা এবার পূর্ব বর্ধমানের জামালপুরে ! মারধরের পর মমতাকে চিঠি লিখলেন প্রৌঢ় দম্পতি। গত রবিবারই উত্তর দিনাজপুরের চোপড়ায় এক ‘সালিশি সভা’য় ডেকে যুগলকে রাস্তায় ফেলে পেটানোর অভিযোগ প্রকাশ্যে আসে।

আর তার এক সপ্তাহের মধ্যে প্রায় একই ধরনের অভিযোগ উঠল পূর্ব বর্ধমানের জামালপুরে। আবার আইন নিজের হাতে তুলে নিয়ে মারধর। আর এবারেও অভিযোগের তির শাসক তৃণমূলেরই এক নেতার বিরুদ্ধে!
চোপড়ার মতো ‘সালিশি সভা’র ঘটনা পূর্ব বর্ধমানেও।

মারধরের পর মমতাকে চিঠি লিখলেন প্রৌঢ় দম্পতি।গত রবিবার উত্তর দিনাজপুরের চোপড়ায় এক ‘সালিশি সভা’য় ডেকে যুগলকে রাস্তায় ফেলে পেটানোর অভিযোগ প্রকাশ্যে আসে। তার একটি ভিডিয়োও প্রকাশ্যে আসে।

যে ভিডিয়োর কথা সংসদে উল্লেখ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তার এক সপ্তাহের মধ্যে প্রায় একই ধরনের অভিযোগ উঠল পূর্ব বর্ধমানের জামালপুর থানা এলাকা কুবাজপুর গ্রামে। তবে এখানে মারধর সালিশি সভায় হয়নি। অভিযোগ, সালিশি সভা ডাকার পর সেখানে উপস্থিত না হওয়ার জন্য বাড়িতে গিয়ে এক প্রৌঢ় দম্পতিকে মারধর করেন এলাকার তৃণমূল নেতার শাগরেদরা।

কুবজপুর গ্রামের বাসিন্দা ওই দম্পতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে তাঁদের উপর হওয়া অত্যাচারের কথা জানিয়েছেন। তাঁরা লিখেছেন, ‘‘এলাকার তৃণমূলের অঞ্চল সভাপতির ডাকা সালিশি সভায় না যাওয়ায় তাঁর শাগরেদরা বাড়িতে এসে মারধর করেছেন আমাদের। এমনকি, খুনের হুমকিও দিয়ে গিয়েছেন।’’

প্রাণের ভয়ে তাঁদের গবাদি পশু, ক্ষেত-খামার ফেলে পালিয়ে আসতে হয়েছে অন্যত্র। সে কথাও চিঠিতে লিখে মুখ্যমন্ত্রীর কাছে বিহিত চেয়েছেন প্রৌঢ় দম্পতি। একই চিঠি ‘লিখিত অভিযোগ’ হিসাবে তাঁরা পাঠিয়েছেন রাজ্য পুলিশের ডিজি, জেলার পুলিশ সুপার এবং জেলাশাসককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + fourteen =