চোরাকারবারীদের খপ্পর থেকে ভারতীয় স্টার কচ্ছপ (বিপন্ন প্রজাতি) উদ্ধার করলো বি.এস.এফ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ডোবারপাড়া(নদিয়া)  :: বৃহস্পতিবার ৭,ডিসেম্বর ::  দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে 05 ব্যাটালিয়ন বি.এস.এফ বর্ডার ফাঁড়ি ডোবারপাড়ার সজাগ সৈন্যরা,  ভারত-বাংলাদেশ সীমান্তে বন্যপ্রাণী চোরাচালানকে বাধা দেয় এবং বাংলাদেশের চোরাচালানকারীর  কাপড়ের ব্যাগ থেকে বিপন্ন ভারতীয় স্টার কচ্ছপ  গুলিকে উদ্ধার করে (জিওচেলোন এলিগানস)। ভারত থেকে বাংলাদেশে পাচারের সময় ২৯৬টি ভারতীয় স্টার কচ্ছপ সহ চোরাকারবারীকে আটক করে।
বি.এস.এফ মূখ্যালয়ের মতে, একটি সম্ভাব্য চোরাচালানের প্রচেষ্টার বিষয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, ডোবারপাড়া সীমান্ত ফাঁড়ির সমস্ত সৈন্যকে অবিলম্বে সতর্ক করা হয়েছিল এবং সন্দেহভাজন এলাকায় একটি অ্যামবুশ স্থাপন করা হয়েছিল। বি.এস.এফ সৈন্যদের নজরদারি প্রতিফলিত হয়েছিল কারণ তারা অ্যামবুশ এরিয়ায় একটি দুষ্কৃতীর সন্দেহজনক গতিবিধি পর্যবেক্ষণ করছিল।
অ্যাম্বুশ পার্টির জওয়ানরা তাকে চ্যালেঞ্জ করলে সে পিছনের দিকে দৌড়ে যায়, অ্যাম্বুশ পার্টি অবিলম্বে তাকে তাড়া করে এবং ২৯৬টি কচ্ছপ এর  তিনটি  ব্যাগ সহ তাকে আটক করে।  গ্রেফতার হওয়া পাচারকারীর নাম রফিকুল শেখ ( ৩৬ বছর) পিতা- ইসমাইল শেখ যশোর, বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 4 =