জটিল অস্ত্রোপচার সফল, প্রায় পাঁচ কেজি ওজনের টিউমার বের করে নজির গড়লো দুর্গাপুর মহকুমা হাসপাতালের চিকিৎসকেরা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দুর্গাপুর :: ০৬,মে :: রাজ্যের বেসরকারি হাসপাতাল গুলিকে হার মানিয়ে নজির গড়ছে সরকারি হাসপাতাল। ফের দুর্গাপুর মহকুমা হাসপাতলে জটিল অস্ত্রোপচার সফল করলো চিকিৎসকরা। হুগলির গুরাপের আদিবাসী মহিলা শেফালী টুডু। প্রায় তিন বছর ধরে তলপেটে টিউমারের সমস্যায় ভুগছিলেন।

গত ১৪ দিন আগে দুর্গাপুরে চিকিৎসা করাতে আসেন ওই মহিলা। তারপর বাড়তে থাকে টিউমার এবং শুরু হয় অসহ্য যন্ত্রণা। ওই চিকিৎসকের পরামর্শে গত বৃহস্পতিবার দুর্গাপুর মহাকুমা হাসপাতালে ভর্তি হয়। তারপর তার শরীরে রক্তের সংকট মেটাতে প্রায় চার বোতল রক্ত দেওয়া হয়।

তারপরেই মহকুমা হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয় তাকে। পাঁচজনের চিকিৎসকের একটি দল গঠন করে শুরু হয় অস্ত্রপচার। প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় ওই মহিলার তলপেট থেকে বের হয় পাঁচ কেজি ওজনের টিউমার। বর্তমানে সম্পূর্ণ সুস্থও রয়েছে বলে চিকিৎসকরা জানান।

দুর্গাপুর মহাকুমা হাসপাতালের সুপার ডাক্তার ধীমান মন্ডল জানান দুর্গাপুর মহকুমা হাসপাতালে চিকিৎসকরা সবসময়ই তৎপর। এই মহিলার তলপেট থেকে পাঁচ কেজি ওজনের টিউমার বের করে নজির গড়েছে চিকিৎসকেরা। ডক্টর সন্দীপ মন্ডল জানান মহকুমা হাসপাতালে এই ধরনের অস্ত্রোপচার খুব কমই হয়। খুবই আশঙ্কাজনক অবস্থায় ছিল ওই মহিলা তারপরেও সফল হয়েছে অস্ত্রপচার। ওই মহিলা শেফালী টুডু চিকিৎসকদের অনেক অনেক ধন্যবাদ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + eleven =