জয়নগর এলাকায় অকেজো সিসিটিভি – আবার বেড়েছে অপরাধ

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: সোমবার ২১,আগস্ট :: এলাকার চুরি , বিভিন্ন অসামাজিক ও অপরাধমূলক কাজ এড়াতে দক্ষিণ ২৪ পরগনার জয়নগর এলাকা জুড়ে বিভিন্ন জায়গায় লাগানো হয়েছিল সিসিটিভি ক্যামেরা। আর সিসিটিভি ক্যামেরার দৌলতে এলাকায় চুরি ছিনতাই ও অপরাধ মূলক কাজ অনেকটাই আটকানো গিয়েছিল জয়নগর এলাকায়।

কখনো এলাকা থেকে মোবাইল চুরি আবার কখনো বাইক চুরি হয়েছিল । এর সেই চুরির ঘটনা সিসিটিভি ক্যামেরার সূত্র ধরে অনেক চোর ধরাও পড়েছিল। যার কারণে এই ক্যামেরা এলাকার অনেক কাজে এসেছিল। তবে আজ সেই সমস্ত এলাকায় বেশিরভাগ ক্যামেরা নষ্ট হয়ে গিয়েছে। আর যার কারণে আবারও চুরি , ছিনতাই বেড়েছে এলাকা জুড়ে।

জয়নগর থানা এলাকা দক্ষিণ বারাসাত থেকে কলেজ যাওয়ার রাস্তা জুড়ে বিভিন্ন ইলেকট্রিক পোস্টে পোস্টে থানার তরফ থেকে লাগানো হয়েছিল সিসিটিভি ক্যামেরা । বিশেষ করে জয়নগর এলাকায় একটি মাত্র কলেজ তা ওই রাস্তায় পড়ে। তাই বিশেষ করে লাগানো হয়েছিল ওই ক্যামেরা।

তবে এখন সেই ক্যামেরায় আর কাজ হয় না। আর সেটাও অসৎ লোকজন জেনে গিয়েছে। আর সেই কারণে দিনের আলোতে ওই দক্ষিণ বারাসাত কলেজের রাস্তায় স্টেশন সংলগ্ন এলাকা থেকে বাইক সাইকেল অনবরত চুরি হচ্ছে। যার কারণে এলাকার মানুষ অতিষ্ঠ এবং আতঙ্কে দিন গুনছে। যেকোনো সময় আবারও এই ধরনের চুরি ছিনতাই হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =