জল্পনার অবসান ঘটিয়ে রাজনীতির ময়দানে নামছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: সোমবার ০৪,মার্চ :: জল্পনার অবসান ঘটিয়ে রাজনীতির ময়দানে নামছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। মঙ্গলবার বিচারপতির পদ থেকে পদত্যাগ করছেন তিনি। বিচারপতি হিসেবে আর পাঁচ মাস কার্যকালের মেয়াদ ছিল অভিজিৎ গাঙ্গুলির। তার আগেই অবসর নিয়ে রাজনীতির ময়দানে নামছেন।

তবে তৃণমূল কংগ্রেস নয়, অন্য যেকোনো দলে তিনি যোগদান করতে পারেন এই ইঙ্গিত দিয়েছেন। রাজনৈতিক মহলের খবর তিনি বিজেপিতে যোগদান করবেন ৭ই মার্চ। অন্যদিকে কংগ্রেস সভাপতি প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানিয়েছেন অভিজিৎ গাঙ্গুলী কংগ্রেসের যোগদান করতে চাইলে তিনি স্বাগত। সিপিএমও দলে নেওয়ার ব্যাপারে নেতিবাচক মন্তব্য করেনি।

তবে সব ঠিক থাকলে তিনি গেরুয়া শিবিরেই যে তিনি যোগদান করবেন তা অনেকটা নিশ্চিত। কুণাল ঘোষ-সহ তৃণমূলের একাধিক নেতা বিচারপতি গঙ্গেপাধ্যায়কে রাজনীতির ময়দানে নেমে লড়াই করার আহ্বান জানিয়েছিলেন।

অভিজিৎ গাঙ্গুলি জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের চ্যালেঞ্জ গ্রহণ করেই রাজনীতির ময়দানে নামছেন। সাম্প্রতিক অতীতে কলকাতা হাই কোর্টে বিচারপতি হিসাবে জনপ্রিয়তা অর্জন করেছেন বিচারপতি গাঙ্গুলি। একাধিক গুরুত্বপূর্ণ রায় দিয়েছেন তিনি। যার অধিকাংশই শাসকদলের বিরুদ্ধে গিয়েছে।

বিচারপতি স্পষ্ট করে কিছু না জানালেও বিজেপির কয়েকটি সূত্র দাবি করছে, ইস্তফা দেওয়ার কয়েক দিনের মধ্যেই অভিজিৎ গাঙ্গুলি তাদের দলে যোগ দিতে চলেছেন। সে ক্ষেত্রে তাঁকে দলের তরফে লোকসভা ভোটে প্রার্থীও করা হবে। অন্যদিকে সদ্য বিজেপিতে যোগ দেওয়া আইনজীবী কৌস্তভ বাগচীও স্বাগত জানাচ্ছেন বিচারপতি গাঙ্গুলিকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =