জাঁকজমকপূর্ন আয়োজন নয়, ছেলের জন্মদিনে দুঃস্থদের পাশে বাবা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: পুরুলিয়া   :: মঙ্গলবার ২,জানুয়ারি ::  রেস্তোরাঁয় পার্টি কিংবা বন্ধু-বান্ধবদের সঙ্গে বিরাট জাঁকজমকপূর্ন আয়োজন করে নয়, একমাত্র ছেলের জন্মদিনে এবার ফুটপাতে পড়ে থাকা শীতার্ধ মানুষজনদের পাশে গিয়ে দাঁড়ালেন বাবা। ছেলে যেন মানুষের মত মানুষ হতে পারে। বড় হয়ে দুঃস্থদের পাশে দাঁড়ানোর যেন মানসিকতা তৈরি হয়।
ঠিক এমন ভাবনা চিন্তাকে সঙ্গে নিয়েই ইংরেজি নতুন বছর ২০২৪ এর আগমন হতেই রাত্রি ১২ নাগাদ পুরুলিয়া জেলার আদ্রা, কাশীপুর, রঘুনাথপুর সহ বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ভবঘুরে দুঃস্থ, অসহায় শীতার্থ  মানুষজনদের শীতবস্ত্র বিতরণ করে ও তাদের মধ্যে খাবার তুলে দিয়ে তাদের পাশে গিয়ে দাঁড়ালেন পুরুলিয়া জেলার কাশীপুরের বাসিন্দা বিশিষ্ট শিক্ষক বাবা অধীর কুমার হালদার।
নতুন বছর ২০২৪ এর প্রথম দিন জানুয়ারি জানুয়ারি রাত্রি ১২ টা নাগাদ ছেলে প্রীতম হালদারের জন্মদিন ঠিক এইভাবেই পালন করতে দেখা গেলো বাবা অধীর কুমার হালদারকে। ২০১৪ সালের ফার্স্ট জানুয়ারির দিনেই শিক্ষক বাবা অধীর কুমার হালদার ও শিক্ষিকা মা মৌসুমী কর হালদারের কোলে এসেছিল ছেলে প্রীতম। আর সেই একমাত্র ছেলে প্রীতম এবার ১০ বছরে পা দিল। তবে ছেলের জন্মদিনে শিক্ষক অধীর বাবুর এমন উদ্যোগ এবার প্রথমবার নয়। ছেলের জন্মদিনটি পালনে প্রতি বছরই বিভিন্নভাবে দুঃস্থদের পাশে গিয়ে দাড়ান শিক্ষক বাবা অধীর কুমার হালদার ও শিক্ষিকা মা মৌসুমী কর হালদার।
বাবা অধীর কুমার হালদার বলেন, ছেলে যেন মানুষের মতো মানুষ হতে পারে। বড় হয়ে দুঃস্থদের পাশে দাঁড়ানোর যেন মানসিকতা তৈরি হয়। তাই ছেলের জন্মদিন জাঁকজমকপূর্ন ভাবে না করে দুঃস্থদের মুখে একটু হলেও হাসি ফুটিয়ে করলাম। আমি চাইবো আগামীদিনে যেন আমার ছেলে প্রীতমও অসহায়, দুঃস্থ মানুষজনদের পাশে এগিয়ে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =