জাতীয় সড়কে গাড়ি চালকদের ক্লান্তি কাটাতে শীতের রাতে জল, গরম কফি-বিস্কুট হাতে তুলে দিলেন তৃণমূলের যুব কর্মীরা। দুর্ঘটনা কমাতে অভিনব উদ্যোগ হাওড়ায়।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: রাতের শহরে দুর্ঘটনার হার কমাতে এবার অভিনব কর্মসূচি নিল দক্ষিণ হাওড়া তৃণমূল যুব কংগ্রেসের কর্মীরা। এ বিষয়ে চালকদের সচেতন করতে শুক্রবার মধ্যরাতে বেশ কিছু উদ্যোগও নেন তারা।

সারারাত গাড়ি চালানোর পর চালকরা যাতে ক্লান্তিতে গাড়ির মধ্যেই স্টিয়ারিং হাতে ঘুমিয়ে না পড়েন বা এতে দুর্ঘটনা যাতে না ঘটে তারজন্যে শীতের রাতে তাদের চোখে-মুখে জল দিয়ে হাতে এক ভাঁড় গরম কফি, বিস্কুট দেওয়া হয় তৃণমূল যুব কংগ্রেসের তরফ থেকে।

এবিষয়ে দক্ষিণ হাওড়া কেন্দ্র তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি প্রিতম দাস বলেন, শহর যখন কনকনে শীতপ্রবাহে জেরবার ওঁরা তখন জীবিকা নির্বাহ করতে প্রতি দিনের মতো ট্রাক ও লরির স্টিয়ারিং ধরে নিজ গন্তব্যস্থলে পৌছাতে রাজপথে নেমেছেন। শুক্রবার ঠিক এমনই শীতের মধ্যরাতে গাড়ি চালকদের নিদ্রাজনিত অস্বস্তি কাটাতে কফি ও বিস্কুট সহযোগে কুয়াশা আছন্ন পথে ওনারা যাতে ধীর গতিতে সাবধানতার সাথে গাড়ি চালনা করেন তার উদ্যোগ নিই।

এছাড়াও ট্রাফিক সুরক্ষা নিয়ে মুখ্যমন্ত্রীর প্রকল্প “সেফ ড্রাইভ সেভ লাইফে”র নির্দেশিকাগুলো বুঝিয়ে দিয়ে শীতের মধ্যরাতে দক্ষিণ হাওড়ার অন্তর্গত কোনা এক্সপ্রেসওয়ে সংলগ্ন বেলেপোলে এই কর্মসূচি নিয়েছিলাম। শীতের ভোরে যাতে সড়ক দুর্ঘটনা কমানো যায় তারজন্যই গাড়ি চালকদের সচেতন করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। আমাদের আশা এতে দুর্ঘটনা কমবে। দুর্ঘটনা কমাতে এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + fourteen =