জামাইষষ্ঠীতে এবার হাওড়ায় মেগা হিট শাশুড়ী-জামাই’য়ের ক্ষীরের মূর্তি।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: বৃহস্পতিবার ২৫,মে :: জামাইষষ্ঠীতে এবার হাওড়ায় মেগা হিট শাশুড়ী-জামাই’য়ের ক্ষীরের মূর্তি। ১২ মাসে ১৩ পার্বণ এই কথাটি বাঙালিদের মধ্যে খুব জনপ্রিয়। প্রতি মাসেই কোনও না কোনও রীতি অনুষ্ঠান হয়। আজ ২৫ মে জামাইষষ্ঠী। বাঙালীদের কাছে অন্যতম চিরাচরিত এক উৎসব।

এই উপলক্ষে বাংলার প্রতি প্রান্তে শহর থেকে গ্রামে বিভিন্ন ধরনের মিষ্টি তৈরি হয়। জামাইষষ্ঠী উপলক্ষে বিশেষ থালিও হয় কোথাও। দোকানের শোকেসে সাজানো হয় প্রচুর মিষ্টি। হাওড়ার বি ই কলেজের সামনে নিউ শিশির ঘোষের মিষ্টির দোকানে জামাইষষ্ঠী উপলক্ষে এবার বিশেষ মিষ্টি তৈরি করা হয়েছে। সেখানে তৈরি হয়েছে জামাই ও শাশুড়ীর ক্ষীরের মূর্তি।

দেখানো হয়েছে জামাই বসে খাবার খাচ্ছেন। আর শাশুড়ী হাত পাখার সাহায্যে বাতাস দিচ্ছেন। এটি বাঙালির অনেক পুরনো ঐতিহ্য যা আজও বিদ্যমান। সেই পরিপ্রেক্ষিতেই মিষ্টির দোকানে তৈরি করা হয়েছে নানা রকমের মিষ্টি। যেগুলো খেতেও সুস্বাদু। তবে যাদের ডায়াবেটিস রয়েছে তাদের জন্য তৈরি করা হয়েছে সুগার ফ্রি মিষ্টি।

দোকান মালিক বলেন, জামাইষষ্ঠী উপলক্ষে আমরা অনেক ধরনের মিষ্টি তৈরি করেছি। যা অনেক মানুষকে আকৃষ্ট করছে।দোকানে প্রচুর লোকের সমাগম ঘটছে এবং মিষ্টি বিক্রি হচ্ছে পুরোদমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =