জার্মানি রাষ্ট্রদূতের কুসংস্কার ভারতীয়দের থেকে মোটেও কম নয়

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা ব্যুরো  নিউজ  :: শুক্রবার ১৮,অক্টোবর :: সংস্কারের দেশ ভারতে পা রেখে ‘তার’ হাত থেকে রেহাই পেলেন না খোদ জার্মানির রাষ্ট্রদূতও। অশুভ শক্তির নজর এড়াতে ভারতীয় রীতি মেনে নতুন কেনা গাড়িতে লেবু-লঙ্কা ঝোলালেন জার্মানির রাষ্ট্রদূত। সেই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই নেটমহলে চর্চা শুরু হয়েছে।

২০২২ সাল থেকে জার্মানির রাষ্ট্রদূত হিসেবে ভারতে রয়েছেন ফিলিপ অ্যাকারমেন। গত দু বছর ধরে ভারতে থাকার ফলে ভারতীয় রীতিনীতি বেশ খানিক আয়ত্ব করে ফেলেছেন তিনি। একইসঙ্গে আয়ত্ব করেছেন ভারতীয় কুসংস্কারও। তারই প্রতিফলন দেখা গেল এদিন।

হঠাৎ তার মাথায় এমন বুদ্ধি কে দিলো তা কেউ জানে না। জার্মানে এমন রীতি তো প্রচলিত নেই। আসলে বহু টাকা ব্যয়ে সম্প্রতি এক বিলাসবহুল বিএমডব্লু গাড়ি কিনেছেন ফিলিপ। বিদ্যুৎ চালিত বিএমডব্লু তাঁর বাসভবনে পৌঁছতেই ভারতীয় রীতি মেনে গাড়িটিকে রীতিমতো বরণ করে নেন তিনি।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, কাপড়ে ঢাকা রয়েছে একটি গাড়ি। সেই কাপড় সরাতেই বেরিয়ে আসে ঝাঁ চকচকে কালো এক বিএমডব্লু। রাষ্ট্রদূত হওয়ার সুবাদে গাড়িতে নিজের দেশের পতাকা লাগান ফিলিপ। এর পর হঠাৎ দেখা যায়, এক ব্যক্তি ফিলিপের হাতে ধরিয়ে দিলে লেবু-লঙ্কার মালা।

সেটি হাতে নিয়ে গাড়ির ভেতর ঢুকে তা ঝুলিয়ে দেন তিনি। এর পর ভারতীয় সংস্কৃতি মেনে গাড়ির সামনে ফাটানো হয় নারকেল। এই ভিডিও প্রকাশ্যে আসতেই সোশাল মিডিয়ায় সরব হয়েছেন নেটিজেনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =