জুনিয়র ডাক্তারদের আমরণ অনশনে সংহতি, বালুরঘাটে ১২ ঘণ্টার প্রতীকী গণ অনশন নাগরিক সমাজের

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বালুরঘাট :: মঙ্গলবার ১৫,অক্টোবর :: জুনিয়র ডাক্তারদের আমরণ অনশনের প্রতি সমর্থন জানিয়ে মঙ্গলবার বালুরঘাটে নাগরিক সমাজের উদ্যোগে অনুষ্ঠিত হলো ১২ ঘণ্টার প্রতীকী গণ অনশন। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলা এই অনশন কর্মসূচি জেলা প্রশাসনিক ভবনের পাশেই আয়োজিত হয়।

ধর্মতলায় তিলোত্তমার খুনিদের শাস্তি সহ ১০ দফা দাবিতে যে আমরণ অনশন চলছে, তার প্রতি সংহতি জানাতে বালুরঘাটের মানুষরা এই উদ্যোগে সামিল হয়েছেন বলে দাবি আন্দোলনকারীদের। জুনিয়র ডাক্তারদের দাবির মধ্যে অন্যতম হলো চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা বৃদ্ধি, চিকিৎসা পরিষেবার উন্নয়ন এবং খুনিদের উপযুক্ত শাস্তি।

এই দাবিগুলোকে কেন্দ্র করে তারা ধর্মতলায় আমরণ অনশনে বসেছেন, যা ইতিমধ্যেই সারা রাজ্যে আলোড়ন সৃষ্টি করেছে। ডাক্তারদের শারীরিক অবস্থার ক্রমশ অবনতি ঘটলেও, তারা তাদের দাবির প্রতি অবিচল রয়েছেন।

এদিন বালুরঘাটের গণ অনশনে সমাজের বিভিন্ন স্তরের মানুষ অংশগ্রহণ করেন এবং ডাক্তারদের প্রতি তাদের সমর্থন জানান। আন্দোলনকারীরা জানান, “জুনিয়র ডাক্তারদের এই ন্যায্য দাবিগুলো না মেনে নেওয়া হলে, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থায় চরম বিপর্যয় নেমে আসতে পারে।”নাগরিক সমাজ আরও জানায়, তারা জুনিয়র ডাক্তারদের পাশে রয়েছেন এবং প্রয়োজনে আরও বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − thirteen =