জ্বলছে একের পর এক কামরা, বিশাখাপত্তনম স্টেশনে দাঁড়িয়ে থাকা কোরবা এক্সপ্রেসে আগুন

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বিশাখাপত্তনম :: রবিবার ৪,আগস্ট :: অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে আগুন লাগল। দাউ দাউ করে জ্বলছে একাধিক কামরা। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি। চলছে উদ্ধারকাজ।

আবার ট্রেন দুর্ঘটনা। এ বার অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম স্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে আগুন লাগল। দাউ দাউ করে জ্বলছে তিনটি কামরা। কী ভাবে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। আগুন লাগার সঙ্গে সঙ্গেই এক্সপ্রেসের কামরা খালি করে দেওয়ার কাজ শুরু করেন রেলকর্মীরা। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি।

রবিবার সকালে কোরবা এক্সপ্রেস বিশাখাপত্তনম স্টেশনে এসে পৌঁছনোর পরই দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীদের কথায়, ‘‘ট্রেন স্টেশনে থামার পর যাত্রীরা একে একে নামছিলেন। সে সময়ই আচমকা একটি বাতানুকূল কামরায় আগুন ধরে যায়। সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে পাশের কামরাগুলিতেও। কালো ধোঁয়ায় ঢেকে যায় স্টেশন চত্বর।’’

জানা গিয়েছে, কোরবা-বিশাখাপত্তনম এক্সপ্রেসের এ১ কামরায় প্রথমে আগুন দেখতে পান যাত্রীরা। তাঁরাই খবর দেন রেল কর্তৃপক্ষকে। সেই আগুন বি৬ এবং বি৭ কামরায় ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে আসেন রেলকর্মীরা। দ্রুত ট্রেনের সব কামরা খালি করে দেওয়া হয়। তার পর ট্রেনটিকে স্টেশন থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। আগুন নেভানোর কাজ চলছে।

ট্রেনটি কোরবা থেকে বিশাখাপত্তনমে আসে। তার পর সেখান থেকেই ট্রেনটি তিরুপতি যাওয়ার কথা ছিল। বিশাখাপত্তনমে এক্সপ্রেসটি পৌঁছনোর পরই দুর্ঘটনা ঘটে। ফলে ট্রেনটি বাতিল করেছে রেল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − two =