ঝড়খালিতে বাঘের পায়ের ছাপ আতঙ্কিত এলাকাবাসী

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ঝড়খালি :: বুধবার নদীর চরে দেখা মিললো বাঘের পায়ের ছাপ।আর এই খবর ছড়িয়ে পড়তেই আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসী।এমনি চাঞ্চল্যকর ঘটনাটি ঘটে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী ব্লকের ঝড়খালি অঞ্চলের বালির খাল কানমারিখাল এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে হেড়োভাঙ্গা নদীতে এদিন বেশ কয়েক জন মৎস্যজীবী মাছ ধরছিল।সেই সময় তারা দেখতে পায় নদীর চরে বাঘের পায়ের ছাপ।সঙ্গে সঙ্গে তারা মাতলা রেঞ্জ বন দফতরে এবং গ্রামের মানুষজনকে খবর দেয়।

এদিকে খবর পেয়ে মাতলা রেঞ্জার বিপ্লব ঘোষ,ডেপুটি রেঞ্জার কৃষ্ণপদ মন্ডলের নেতৃত্বে বনকর্মীরা ঘটনাস্থলে যায়।

এমনকি এলাকার চারিদিকে নেট জাল দিয়ে ঘেরার জন্য নেট জাল ও নিয়ে যায় বনকর্মীরা।তবে নেট জাল দিয়ে ঘেরার আগে বাঘের পায়ের ছাপ দেখে অনুসন্ধান করতে থাকে বনকর্মীরা বাঘের গতিবিধি লক্ষ্য করার জন্য।

এরপর বাঘের পায়ের ছাপ দেখতে দেখতে বনকর্মীরা দেখতে পায় ঝড়খালি পার্কের এলাকা থেকে বাঘটি হেড়োভাঙ্গা নদীতে নেমে সাঁতার কেটে হেড়োভাঙ্গা জঙ্গলে ঢুকে যায় এমনি অনুমান বন দফতরের।এদিকে এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়ে এলাকাবাসী।বন দফতর জানান একটি জঙ্গল থেকে বের হয়ে হেড়োভাঙ্গা নদীতে সাঁতার কেটে বালির খাল কানমারিখাল এলাকায় ঢুকে পড়ে এমনি নদীর চরে বাঘের ছাপ পাওয়া যায়।

বাঘটি রাতেই ঢুকে ছিল বলে অনুমান। বাঘটি হেড়োভাঙ্গা নদীতে সাঁতার কেটে আবার জঙ্গলে ফিরে যায় বাঘের পায়ের ছাপ দেখে এমনি অনুমান।

এবিষয়ে নজর রাখা হয়েছে এবং নেট জাল প্রস্তুত করে রাখা হয়েছে।আতঙ্কিত হওয়ার কিছুই নেই।বিষয়টি সব সময় নজরে রেখেছে বনকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *