টয়ট্রেন সফর, দার্জিলিং ভ্রমণ মিলেমিশে নস্টালজিয়া

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: শনিবার ২৭,এপ্রিল :: টয়ট্রেন সওয়ারি, দার্জিলিং ভ্রমণ মিলেমিশে নস্টালজিয়া। বাসে কিংবা গাড়ি করে দার্জিলিং যেতে শিলিগুড়ি থেকে খুব কম সময় লাগে। তার পরেও প্রচুর মানুষ রয়েছেন যারা টয় ট্রেন করে দার্জিলিং ভ্রমণ করতে ভালোবাসেন। এর পিছনে রহস্য কি?

আসলে টয় ট্রেন করে দার্জিলিং সফর রোমাঞ্চকর বিষয়। আশেপাশের সাইট সিইং দুর্দান্ত, সেইজন্য অনেকেই টয়ট্রেন করে দার্জিলিং সফর করতে ভালোবাসেন। শিলিগুড়ি সংলগ্ন নিউ জলপাইগুড়ি রেল স্টেশন থেকে প্রতিদিন সকাল দশটার সময় টয় ট্রেন দার্জিলিং এর উদ্দেশ্যে রওনা দেয়।

এরপর শিলিগুড়ি জংশন স্টেশনে দশটা ২৫ নাগাদ টয় ট্রেন এসে পৌঁছায়। এরপর পাঁচ মিনিট বিরতি নিয়ে দার্জিলিং এর উদ্দেশ্যে রওনা দেয় টয় ট্রেন। এদিন এমনই ছবি ধরা পড়ল। টয়ট্রেন করে অনেকেই চলেছেন দার্জিলিং । প্রচন্ড গ্রীষ্মের দাবদাহ চলছে সেখান থেকে একটু পরিত্রাণের চেষ্টায় দার্জিলিং সফর করছেন অনেকেই।

দার্জিলিং এর আবহাওয়া এখন অত্যন্ত মনোরম। এত সুন্দর মনোরম আবহাওয়ায় দিন দুয়েক ছুটি কাটাতে সকলে অনেকেই দার্জিলিং চলেছেন ।

গাড়ি কিম্বা বাস কেন নয়, টয় ট্রেন করে কেন দার্জিলিং ? এই বিষয়ে একজন যাত্রী জানিয়েছেন টয় ট্রেন করে দার্জিলিং সফরের যে রোমাঞ্চ আছে । সেটা অন্য কোন কিছুর মাধ্যমে নেই। এইজন্যই টয় ট্রেন বেছে নিয়েছেন দার্জিলিং ভ্রমণের ক্ষেত্রে। এদিন সকাল দশটা বেজে ৩০ মিনিট শিলিগুড়ি জংশন স্টেশন কু ঝিকঝিক শব্দে টয় ট্রেন দার্জিলিং এর উদ্দেশ্যে রওনা হয়ে গেল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 10 =