টাটা গ্রুপ আগামী বছর নিয়োগ করতে চলেছে প্রায় ৫ লক্ষ কর্মী

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: বুধবার ১৬,অক্টোবর :: রতন টাটা সদ্য প্রয়াত হয়েছেন। কিন্তু তাই বলে, টাটা গ্রুপ কিন্তু থেমে থাকে নি। তাদের ব্যবসার প্রসার ঘটিয়েই চলেছে। অটোমোবাইল, প্রযুক্তি থেকে স্বাস্থ্য- বিভিন্ন ক্ষেত্রে টাটার বিশাল কর্মকাণ্ড চলে দেশ জুড়ে। আগামী কয়েক বছরে এই গ্রুপের হাত ধরে কর্মসংস্থান যে আরও বাড়বে, সে কথাই জানালেন টাটা গ্রুপের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন।

তিনি স্পষ্ট করে বলেন, ১০২৫ সালে তাঁরা কয়েক লক্ষ কর্মী নিয়োগ করবেন। মঙ্গলবার ‘ইন্ডিয়ান ফাউন্ডেশন ফর কোয়ালিটি ম্যানেজমেন্ট’ আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন এন চন্দ্রশেখরন। তিনি জানান, তাদের আগ্রগতি কেউ আটকাতে পারবে না। দেশের বেকারত্বর কথা ভেবে তাঁরা ম্যানুফ্যাকচারিং শিল্পকে আরও বাড়াতে চলেছে।

তিনি জানিয়েছেন, আগামী ৫ বছরে নির্মাণ ক্ষেত্রে অন্তত ৫ লক্ষ কর্মী নিয়োগ করবে টাটা গ্রুপ। ভারতকে উন্নততর দেশ হিসেবে প্রতিষ্ঠা করার কাজে এই সংস্থা যে পদক্ষেপ করছে, তার উল্লেখ করেন তিনি। টাটা-র ই শীর্ষকর্তা জানিয়েছেন, ইলেকট্রিক ভেইকল, ব্যাটারি, সেমিকন্ডাকটারের মতো ক্ষেত্রে এই নিয়োগ হবে।

চন্দ্রশেখরনের মতে, নির্মাণ ক্ষেত্রে উন্নতি না হলে, দেশের উন্নয়নের পথ প্রশস্ত হবে না। ‘বিকশিত ভারত’ ভারত গঠনে এই পদক্ষেপ খুব জরুরি বলে মনে করেন তিনি। এন চন্দ্রশেখরন উল্লেখ করেছেন, সেমিকনডাক্টার, ইলেকট্রিক ভেইকল, ব্যাটারি সহ বিভিন্ন ক্ষেত্রে টাটা গ্রুপ যে বিনিয়োগ করেছে, তাতে আগামী ৫ বছরে ৫০ লক্ষ নতুন চাকরি তৈরি হবে। চাকরির যারা সন্ধান করছেন, তাঁরা নিয়মিত টাটাদের বিজ্ঞাপন লক্ষ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 5 =