টেট পরীক্ষার জন্য চূড়ান্ত প্রস্তুতি হাওড়াতেও। পরীক্ষাকেন্দ্র ঘুরে দেখলেন আধিকারিকরা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: রবিবার রাজ্যে টেট পরীক্ষা। অন্যান্য জেলার মতো হাওড়াতেও এই পরীক্ষা হচ্ছে। হাওড়ায় পরীক্ষাকেন্দ্র মোট ৩৮টি। পরীক্ষা দেবেন ১৯,৫৬২ জন।পরীক্ষা যাতে সুষ্ঠভাবে হয় তারজন্য প্রশাসনের পক্ষ থেকে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি পরীক্ষা কেন্দ্রে দু’জন অফিসার পদমর্যাদার পুলিশ ও আরও ছয়জন পুলিশ কর্মী থাকবেন।

এছাড়া দুটি কিংবা তিনটি পরীক্ষাকেন্দ্রের দায়িত্বে থাকবেন একজন করে ইন্সপেক্টর পদমর্যাদার পুলিশ।এছাড়াও নিজের জোনের পরীক্ষা কেন্দ্র মনিটরিং করবেন ডিএসপি কিংবা এসিপিরা। কন্ট্রোল রুমে অতিরিক্ত অফিসার থাকবেন। প্রশ্নপত্র পৌঁছে দেওয়া ও নিয়ে আসার জন্য প্রতিটি কেন্দ্রের জন্য থাকবেন সশস্ত্র পুলিশ বাহিনী। প্রতিটি ভেন্যু সেন্টারে বসানো হচ্ছে সিসিটিভি।

রবিবার পরীক্ষা। ছুটির দিনে বাস কম চলে রাস্তায়।তাই বাস মালিকদের সাথে বৈঠক করেছে মোটর ভেহিকেলস দপ্তর। সিদ্ধান্ত হয়েছে সেদিন রাস্তায় অতিরিক্ত বাস চালানো হবে। হাওড়া ও উলুবেড়িয়ায় দুই কন্ট্রোল রুম খোলা হচ্ছে। যাতায়াতের যাতে কোনও সমস্যা না হয় তারজন্য কন্ট্রোল রুম থেকে মনিটরিং করবেন মোটর ভেহিকেলস আধিকারিকরা।

সরকারি বাস অতিরিক্ত সংখ্যায় চালানো হবে। প্রসঙ্গত, প্রায় পাঁচ বছর পর রবিবার রাজ্যে প্রাথমিকের টেট পরীক্ষা হতে চলেছে। সুষ্ঠুভাবে এই পরীক্ষা যাতে সম্পন্ন হয় প্রাথমিক শিক্ষা পর্ষদ তার সর্বতোভাবে প্রচেষ্টা চালাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 12 =