ট্রলারে বিধ্বংসী আগুন প্রাণ বাঁচাতে নদীতে ঝাঁপ মৎস্যজীবীদের

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: নামখানা :: নামখানা জেটির কাছে ট্রলারে বিধ্বংসী আগুন। প্রাণ বাঁচাতে ট্রলার থেকে নদীতে ঝাঁপ দিল মৎস্যজীবীরা। অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা নামখানা মৎস্য বন্দরের কাছে। স্থানীয় সূত্রে জানা যায় এফবি শঙ্খ পদ্ম নামে একটি ট্রলারে ইঞ্জিনে হঠাৎই আগুন লেগে যায়।

ধীরে ধীরে সেই আগুন সমগ্র ট্রলারটিকে গ্রাস করে নেয়। মৎস্যজীবীরা প্রাণ বাঁচাতে হাতানিয়া দোয়ানিয়া নদীতে ঝাঁপ দেয়। স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় নামখানা মৎস্য বন্দর থেকে মাছ ধরার উদ্দেশ্যে গভীর সমুদ্রে পাড়ি দেয়ার কথা ছিল এফবি শঙ্খ পদ্মনামে ওই ট্রলারটির। সেই মতনই সকাল থেকেই নামখানা মৎস্য বন্দরের কাছে ট্রলারটি পাড়ি দেওয়ার আগে তোড়জোড় শুরু করে দিয়েছিল। হঠাৎই ইঞ্জিনে আগুন।

আগুন লাগার ঘটনায় ঘটনাস্থলে ছুটে আসে নামখানা থানার পুলিশ। আগুন নেভানোর জন্য পার্শ্ববর্তী অন্যান্য ট্রলার এবং স্থানীয়দের তৎপরতায় প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। হতাহতের কোন খবর না থাকলেও প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে। এক মৎস্যজীবী জানান, বৃহস্পতিবার পাড়ি দেয়ার কথা ছিল গভীর সমুদ্রে। সেই মতনই তোড়জোড় শুরু হয়ে গিয়েছিল ট্রলারটিতে।

কিন্তু হঠাৎ ইঞ্জিন এর কাছ থেকে আগুন দেখতে পায় মৎস্যজীবীরা। মুহূর্তের মধ্যে সেই আগুন সম্পূর্ণ ট্রলারটিকে গ্রাস করে নেয়। প্রাণ বাঁচাতে মৎস্যজীবীরা নদীতে ঝাঁপ দেয়। আবহাওয়া খারাপ থাকার কারণে বহু ট্রলার ইতিমধ্যেই নামখানা মৎস্য বন্দরে ফিরে আসছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =