ডায়মন্ডহারবার পুরসভার প্রাক্তন চেয়ারম্যানকে ম্যারাথন জেরা সিবিআইয়ের

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ডায়মন্ডহারবার :: সোমবার ৯,অক্টোবর :: রবিবারের পর সোমবারও রাজ্যের বিভিন্ন পুরসভা গুলিতে সিবিআই তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে। সোমবার সকালে ডায়মন্ডহারবার পুরসভাতে হানা দেয় সিবিআই এর প্রতিনিধি দল। বর্তমান চেয়ারম্যান প্রণব দাসকে বেশ কিছুক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ করে সিবিআই এর আধিকারিকেরা ।

পাশাপাশি প্রাক্তন চেয়ারম্যান মিরা হালদারের বাড়িতে গিয়ে তল্লাশি অভিযান চালায় সিবিআই এর আধিকারিকেরা। এর আগে নিয়োগ সংক্রান্ত নথি চেয়ে ডায়মন্ডহারবার পুরসভাকে নোটিশ দেয় ইডি। কেন্দ্রের তদন্তকারী সংস্থার নোটিশ অনুযায়ী সমস্ত তথ্য পাঠিয়েও দেয় পুরসভা। সেই সময় পুরসভার বর্তমান চেয়ারম্যান প্রণব দাস বলেন, ‘নিয়োগে দুর্নীতি হয়েছে, সেটা বলতে পারব না, সেটা আদালতের বিষয়।’

এরপর আজ সিবিআই-এর ২টি দল ডায়মন্ডহারবার পুরসভা এবং প্রাক্তন চেয়ারম্যানের বাড়িতে একসঙ্গে হানা দেয়। জানা গিয়েছে, ২০১৬ সালে ডায়মন্ডহারবার পুরসভায় ১৬ জনকে নিয়োগ করা হয়েছিল। পরীক্ষা পরিচালনার দায়িত্বে ছিল অয়ন শীলের সংস্থা।

যদিও সেই বিষয়ে প্রাক্তন চেয়ারম্যান মীরা হালদার জানিয়েছিলেন, ২০১৬ সালের শেষ থেকে ১৭ সালের অগাস্টের মধ্যে নিয়োগ প্রক্রিয়া হয়েছিল। তবে সেখানে দুর্নীতি হয়েছে বলে তিনি মনে করেননা। তাঁর দাবি, বোর্ড অফ কাউন্সিলর আলোচনা করে যে ভাবে নিয়ম মাফিক কাজ করা হয় সেই ভাবেই এজেন্সি মারফৎ পরীক্ষা নেওয়া হয়েছিল। সেক্ষেত্রে পুরসভা সঠিকভাবেই এগিয়েছিল এবং অ্যাপোয়েন্টমেন্ট দিয়েছিল বলে দাবি করেন তিনি।

একইসঙ্গে অয়ন শীল বলে কেঊ আছেন, সেটাও তাঁদের পক্ষে জানা সম্ভব ছিলনা বলেই দাবি করেন মীরা দেবী। পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিরা হালদারের বাড়িতে সিবিআইয়ের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল যান এবং দীর্ঘ সাড়ে চার ঘণ্টারও বেশি সময় ধরে তল্লাশি চালায় ।

পুরসভার নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে সিবিআই এর আধিকারিকেরা মিরা হালদারকে জিজ্ঞাসাবাদ করেন। ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর সিবিআই-এর আধিকারিকেরা বাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 1 =