ডায়মন্ড হারবারের পুকুর থেকে উদ্ধার তিনটি ব্যালট বাক্স

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ডায়মন্ডহারবার :: বুধবার ২,আগস্ট :: দক্ষিণ ২৪ পরগনার মগরাহাট (পশ্চিম) বিধানসভার কেন্দ্রের নেতড়া হাই স্কুলের পাশের একটি পুকুরে মাছ ধরার সময় জালে উঠে এল তিনটি ব্যালট বাক্স । বুধবার ওই পুকুরে জাল ফেলে মাছ ধরছিলেন কয়েকজন স্থানীয় বাসিন্দা।

জাল ফেলতে ফেলতে হঠাৎই তাঁদের বেশ ভারী লাগে জালটি। বড় মাছ জালবন্দি করতে পেরেছেন ভেবে খুশিতে আত্মহারা হন তাঁরা। জাল টেনে তুলতেই চক্ষু চড়কগাছ। দেখেন, মাছ কোথায়! জালে আটকে রয়েছে তিনটি ব্যালট বাক্স। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই পুকুরপাড়ে এসে দলে দলে ভিড় করেন গ্রামের মানুষ।

ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। পুলিশ ও প্রশাসনকে খবর দেওয়া হয় ।উদ্ধার হওয়া ব্যালট বাক্স তিনটি গ্রামবাসীদের জিম্মাতেই রেখে প্রশাসনের কর্তা-ব্যক্তিরা ঘটনাস্থলে পৌঁছলে ব্যালট বাক্সগুলি প্রশাসনের হাতে তুলে দেওয়া হয় বলে গ্রামবাসীরা জানিয়েছেন।

স্থানীয় এক বাসিন্দা বলেন, বৃষ্টির ফলে স্থানীয় একটি পুকুরে মাছ ধরার জন্য জাল ফেলছিলেন গ্রামবাসীরা । সেই জালেই উঠে আসে তিনটি ব্যালট বক্স। এই বিষয়ে সিপিএম নেতা শমিক লাহিড়ী বলেন, পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে গোটা রাজ্যে যেভাবে সন্ত্রাস চালিয়েছে রাজ্যের শাসক দল তার প্রমাণ এইটাই।

ভোট গ্রহণ থেকে গণনা পর্যন্ত সমস্ত জায়গায় কারচুপি করেছে শাসক দল। আমরা দাবি করছি, নেতরা অঞ্চলে সমস্ত নির্বাচনের ফলাফল বাতিল বলে ঘোষণা করতে হবে । তার কারণ এই যে ব্যালট বক্স পুকুর থেকে পাওয়া গেল সেই ব্যালট বক্সের ভোটের যে ব্যালট পেপার সেই পেপার কিভাবে গণনা হলো । এর সঙ্গে প্রশাসনিক আধিকারিকরাও যুক্ত রয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =