ডিজি রেঙ্ক এর অফিসারদের ভুয়ো ফেসবুক একাউন্ট খুলে তাদের নিচু তলার অফিসারদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে সমস্যার কথা জানিয়ে টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণা চক্র

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: রবিবার ৩,ডিসেম্বর :: ডিজি রেঙ্ক এর অফিসারদের ভুয়ো ফেসবুক একাউন্ট খুলে তাদের নিচু তলার অফিসারদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে সমস্যার কথা জানিয়ে টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণা চক্রের এক পান্ডাকে গ্রেফতার করলো বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ।
রাজস্থান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনদিনের ট্রানজিট রিমান্ডে তাকে নিয়ে আসা হয়েছে। আজ তাকে বিধান নগর মহকুমা আদালতে তোলা হবে। পুলিশ সূত্রে খবর বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশের নজরে আসে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালভূমের নামে একটি ফেক ফেসবুক একাউন্ট খোলা হয়।  সেখান থেকে তার নিচু তলার কর্মীদেরকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো হচ্ছে।
যারা এই ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করছে তাদেরকে মেসেঞ্জারে এসএমএস করা হচ্ছে যে তিনি একটি মিটিংয়ে রয়েছেন ফোন করতে পারছেন না তিনি একটি সমস্যার মধ্যে পড়েছেন  তার টাকার প্রয়োজন। তাড়াতাড়ি সেই টাকা পাঠিয়ে দেওয়ার জন্য।
এই বিষয়টি নজরে আসতেই বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ ২৮ ৮ ২০২৩ তারিখে একটি সুয়ো মোটো কেস করেন। তদন্ত শুরু করে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তদন্ত করতে গিয়ে জানতে পারে এই চক্রটি রাজস্থান থেকে চালানো হচ্ছে।
এরপরেই বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশের একটি টিম রাজস্থান গিয়ে অভিযুক্ত যুবক রাহিস কে গ্রেফতার করে। তিন দিনের ট্রানজেট রিমান্ডে তাকে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ নিয়ে আসে। আজ তাকে বিধাননগর মহাকুমা আদালতে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 15 =