ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের উদ্যোগে রবিবার কোচবিহার জেলার চ্যাংড়াবান্ধা সীমান্ত ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ৪০০ বেশি পড়ুয়া, ভারতে আসেন।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোচবিহার :: সোমবার ২২,জুলাই :: কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছে বাংলাদেশ । এমনও পরিস্থিতিতে বাংলাদেশে আটকে পড়ে রয়েছে বহু ভারতীয় পড়ুয়া । ভারতের পাশাপাশি নেপাল ভুটান ও মালদ্বীপের পড়ুয়ারা রয়েছে।

এমত অবস্থায় ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশনের উদ্যোগে রবিবার কোচবিহার জেলার চ্যাংড়াবান্ধা সীমান্ত ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ৪০০ বেশি পড়ুয়া, ভারতে আসেন। যাদের জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে সমস্ত রকম ব্যবস্থা রাখা হয়।

মেখলিগঞ্জ থানার পুলিশের পক্ষ থেকে ওই দেশ থেকে এই দেশে আসার পর তাদের বসা থেকে শুরু করে সমস্ত কাজকর্ম দ্রুত হয় সেই ব্যবস্থা করা হয় । তাদের জন্য বাসের ব্যবস্থা করা হয়েছে সেই বাসে করে তাদের গন্তব্যে পৌঁছে দেওয়া হয়। দেশে ফিরে আতঙ্ক কাটিয়ে উঠেছেন পড়ুয়ার ।

ছাত্র আন্দোলন শুরু হবার পরে বাংলাদেশে থাকা ভারতীয় ওদের মধ্যে একটা আতঙ্কের পরিস্থিতি তৈরি হয় । বাংলাদেশের রংপুরের কমিউনিটি মেডিকেল কলেজ এবং প্রাইম মেডিকেল কলেজ রংপুর থেকে সকালে চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আসে ।

পড়ুয়ারা জানান তারা কলেজে ভিতরে থাকলেও বাইরের পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হওয়ায় তারা ভয়ে ছিলেন । ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। পরিবারের সাথে যোগ করতে পারছিলেন না । তবে দেশে ফিরে তাদের ভাল লাগছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − thirteen =