তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মহিলাদের লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য প্রচার শুরু হল ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: মঙ্গলবার ২.এপ্রিল :: পূর্ব বর্ধমান জেলার রায়না ১ নম্বর ব্লকের সেহারা অঞ্চলের বেঁন্দুয়া গ্রামের তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মহিলাদের লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের জন্য প্রচার শুরু হল । লোকসভা ভোটের আগে রাজ্য সাধারণ বাজেটে লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বড় ঘোষণা করেছিল মমতা সরকার।

পয়লা এপ্রিল থেকে এই প্রকল্পে সাধারণ সম্প্রদায়ের মহিলারা প্রতিমাসে ১০০০ টাকা করে পাবেন। তফসিলি জাতি ও জনজাতি সম্প্রদায়ের মহিলারা ১২০০ টাকা করে পাবেন। আগে এই প্রকল্পে সাধারণ সম্প্রদায়ের মহিলারা ৫০০ টাকা ও তফসিলি জনজাতি সম্প্রদায়ের মহিলারা ১০০০ টাকা করে পেতেন। জানিয়ে দেওয়া হয়েছিল, মমতা বন্দ্য়োপাধ্যায়ের চালু করা এই প্রকল্পের বর্ধিত অর্থ নয়া অর্থবর্ষে কার্যকর হবে।

অর্থাৎ ১ এপ্রিল সোমবার থেকে তা বাস্তবায়ন হবে। যদিও ১ এপ্রিল ব্যাঙ্ক বন্ধ। আর সেই কারণে এই প্রকল্পের উপভোক্তাদের অ্যাকাউন্টে টাকা ঢুকতে শুরু করবে আজ মঙ্গলবার থেকে ।

এই শুভ দিনে তাই রায়না ১ নম্বর ব্লকের সেহারা অঞ্চলের বেঁন্দুয়া গ্রামের ১৩ নম্বর সংসদের পক্ষ থেকে প্রায় ১২-১৪ জন মহিলারা একজোট হয়ে লক্ষী ভান্ডার এর সমর্থনে প্রচার করার পাশাপাশি বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শর্মিলা সরকারকে বিপুল ভোটে জয়ী করার জন্য প্রচার শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =