ত্রিস্তরীয় গ্রাম পঞ্চায়েতের নির্বাচনের ঠিক আগে ২০২৩ এ আবাস যোজনার কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। এই আবাস যোজনা তালিকাভুক্ত করা নিয়ে ও সমীক্ষা করা নিয়ে ইতিমধ্যেই বিক্ষোভ দেখাতে শুরু করেছে এলাকাবাসীরা ও আশা কর্মীরা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নামখানা :: আবাস যোজনার সমীক্ষা নিয়ে বেশ কয়েকদিন আগেই দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বিক্ষোভ দেখায় এলাকাবাসীরা। এলাকাবাসীদের দাবি আবাস যোজনায় প্রকৃত দাবিদার তাদের নাম তালিকা থেকে বাদ চলে গিয়েছে এবং যাদের ইতি মধ্যেই আবাস যোজনার একতলা থেকে দুতলা বাড়ি রয়েছে। তাদের নাম ওই তালিকার মধ্যে অন্তর্ভুক্ত হয়েছে।

এই নিয়ে দক্ষিণ চব্বিশ পরগনা একাধিক জায়গায় গ্রাম পঞ্চায়েতে ও ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক এর দপ্তরে বিক্ষোভ দেখায় এলাকাবাসীরা। ত্রিস্তরীয় গ্রাম পঞ্চায়েতের নির্বাচনের ঠিক আগে ২০২৩ এ আবাস যোজনার কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। এই আবাস যোজনা তালিকাভুক্ত করা নিয়ে ও সমীক্ষা করা নিয়ে ইতিমধ্যেই বিক্ষোভ দেখাতে শুরু করেছে এলাকাবাসীরা ও আশা কর্মীরা।

সোমবার দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের আবাস যোজনার সমীক্ষা করতে গ্রামে পৌঁছে যান স্বয়ং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক শান্তনু সিংহ ঠাকুর। নামখানা ব্লকের বিভিন্ন গ্রামে পৌঁছে যায় বিডিও। সরজমিনে খতিয়ে দেখেন আবাস যোজনার তালিকা। বিভিন্ন বাড়ি বাড়ি পৌঁছে গিয়ে স্বয়ং বিডিও আবেদনকারীদের সঙ্গে কথা বলেন তিনি।

শান্তনু সিংহ ঠাকুর বলেন, আবাস যোজনা নিয়ে ইতিমধ্যে খুব বিক্ষোভ দেখা দিয়েছে এলাকাবাসীদের মধ্যে। আমরা বিভিন্ন প্রশাসনিক ও আশা কর্মীদের দিয়ে আবাস যোজনার সমীক্ষা করেছিলাম। সেই মতন কিছু তালিকা আমাদের কাছে এসে পৌঁছেছে তালিকার সঙ্গে প্রকৃত সত্যতা রয়েছে কিনা তা খতিয়ে দেখতে নামখানা থানার ওসি ত্রিদিব সাহা সহ নামখানা বি এল আর ও সহ অন্যান্য আধিকারিকেরা, আমরা গ্রামে পৌঁছে যাই এবং তালিকাভুক্ত আবেদনকারীদের কথাবার্তা বলি।

আমাদের চোখে পড়েছে অনেকেরই আবাস যোজনার বাড়ির প্রয়োজন নেই তবুও তালিকার মধ্যে নাম রয়েছে। প্রকৃত আবেদনকারীরা যাতে এই আবাস যোজনার সুযোগ থেকে বঞ্চিত না হয় সেদিকেই আমরা নজর রাখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 11 =