দিনে দুপুরে পাচার করা হচ্ছে ট্রলিবোঝাই বালি। এই বালিপাচার চক্রে নাম জড়িয়েছে স্থানীয় তৃণমূল নেতার।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: বুধবার ২২,মে :: দিনে দুপুরে পাচার করা হচ্ছে ট্রলিবোঝাই বালি। এই বালিপাচার চক্রে নাম জড়িয়েছে স্থানীয় তৃণমূল নেতার। জানা গিয়েছে, রতুয়ার কাহালা গ্রাম পঞ্চায়েতের শিবপুর ঘাটের ফুলহর নদীর বুক থেকে খনন করা হচ্ছে বালি। সেই বালি ট্র্যাক্টরে বোঝাই করে নিয়ে যাওয়া হচ্ছে অন্যত্র। অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করেছে ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিকরা।

কাহালার স্থানীয় বাসিন্দা শেখ সিন্টু বলেন, ‘বিগত কয়েকদিন ধরে ফুলহর নদী থেকে বালি খনন করা হচ্ছে। প্রায় ৮-১০ ফিট গর্ত করে বালি খনন করা হচ্ছে। এর ফলে নদীর ভারসাম্য নষ্ট হচ্ছে। পাশেই রয়েছে আর্সেনিক জলের প্লান্ট এবং নদী বাঁধ। দুটোই ক্ষতির সম্ভাবনা রয়েছে।

স্থানীয় তৃণমূল নেতা রাজু সিংহ ট্রলি পিছু ১০০ টাকা করে নিচ্ছেন বলে অভিযোগ। অবৈধ বালিপাচার বন্ধ করার আবেদন জানিয়েছেন স্থানীয়রা।’ রতুয়া-১ ব্লক তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি রাজু সিংহ বলেন, ‘আমাদের কাহালা আসুটোলা থেকে বাহারাল পর্যন্ত তিন কিমি পথশ্রী প্রকল্পের রাস্তার কাজ শুরু হয়েছে।

ফুলহর নদী সংলগ্ন এলাকায় জমিতে প্রচুর পরিমাণে বালি জমে যায়। এর ফলে জমির মালিকেরা জমিতে তারা চাষবাস করতে পারে না। সেই জমির উপরের বালি অংশটা তাদেরকে কেটে ফেলতে হয়। এই পথশ্রী প্রকল্পের সংশ্লিষ্ট ঠিকাদার জমির মালিকের কাছে ন্যায্যমূল্য দিয়ে এবং সরকারি খাজনা কেটে বালি কিনে নিচ্ছেন। আমি কোনওভাবেই এই কাজে যুক্ত নই। কারা আমার বিরুদ্ধে অভিযোগ করছে তা আমার জানা নেই। এতে অন্য দলের উস্কানি থাকতে পারে তৃণমূলকে বদনাম করার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =