দীঘার জগন্নাথ ধামে নতুন মন্দির উদ্বোধন ও রথযাত্রা উৎসব শুরু হবে আগামী বছর থেকে ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: শনিবার ৬,জুলাই :: দীঘার জগন্নাথ ধামে নতুন মন্দির উদ্বোধন ও রথযাত্রা উৎসব শুরু হবে আগামী বছর থেকে। সোশ্যাল মিডিয়ায় এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

অবশেষে জল্পনার অবসান দীঘার সৈকত সুন্দরীতে নবনির্মিত জগন্নাথ দেবের মন্দির কবে উদ্বোধন হবে সেই নিয়ে দীর্ঘদিন ধরে টালবাহানা চলছিল। অবশেষে সেই জগন্নাথ দেবের মন্দিরের উদ্বোধনের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিঘার পালকে জুড়তে চলা নবরূপে সেজে ওঠা জগন্নাথ দেবের মন্দির এই বছর রথ যাত্রার উদ্বোধন হওয়ার কথা থাকলেও এবার তা হচ্ছে না হবে আগামী বছর।

এখনো পর্যন্ত মন্দিরের কাজ কিছুটা বাকি রয়েছে। আগেই ঘোষণা করেছিলেন মন্দিরের কাজ একেবারে সম্পূর্ণ না হওয়া পর্যন্ত কোনোভাবেই রথযাত্রা উৎসব সহ মন্দিরের জগন্নাথ ধাম উদ্বোধন সম্ভব নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় লিখেছেন-

আমি আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে, পুরীর ঐতিহ্যশালী জগন্নাথ মন্দিরের অনুরূপে পশ্চিমবঙ্গে দীঘায় আমরা জগন্নাথ-বলরাম-সুভদ্রার একটি গর্ব-উদ্দীপক মন্দির তৈরি করছি যেখানে প্রতিবছর রথযাত্রাও পালিত হবে। আগামী বছর থেকেই এই মন্দিরে রথের রশিতে টান পড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + fourteen =