দীর্ঘ ৫০ বছর ধরে অবস্থান-বিক্ষোভে অনড় হলদিয়ার প্রায় এক হাজার জমিদাতা পরিবার।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হলদিয়া :: মঙ্গলবার ২০,ফেব্রুয়ারি :: দীর্ঘ ৫০ বছর ধরে অবস্থান-বিক্ষোভে অনড় হলদিয়ার প্রায় এক হাজার জমিদাতা পরিবার। তাদের দাবি হলদিয়া বন্দর তৈরির ক্ষেত্রে তারা জমি দিয়ে সাহায্য করেছিল এবং চাকরি দেওয়ার শর্তে জমি দাতারা তাদের জমি দিয়েছিলেন। ৫০ বছরের অধিক সময় পেরিয়ে গেল কিন্তু তারা চাকরি পায়নি।

বিষয়টি নিয়ে দাদারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মুখীন হয়েছিলেন। মুখ্যমন্ত্রী তাদেরকে স্পষ্ট জানিয়েছিলেন, জমিদাতাদের চাকরি পাওয়ার বিষয়টি জেলাশাসক দেখে নেবেন। এই মর্মে তাদেরকে একটি লিখিত কপিও দেওয়া হয়। মুখ্যমন্ত্রীর সেই কপি হাতে নিয়ে জেলাশাসকের সাথে দেখা করতে আসেন অবস্থান বিক্ষোবরত জমিদাতা পরিবারের লোকজনেরা।

কিন্তু তাদের অভিযোগ জেলাশাসক তাদের সাথে দেখা না করে উল্টে পুলিশ দিয়ে বের করে দেন। তারপরেই জেলাশাসক অফিসের গেটের সামনে মিছিল করে বিক্ষোবে সামিল হতে দেখা যায় ওই জমি দাতাদের। তারা চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো সহমর্মিতা দেখাক পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক।এবং তাদের চাকরি পাওয়ার বিষয়টি মুখ্যমন্ত্রীর নির্দেশিকা অনুযায়ী সুষ্ঠুভাবেই দেখাশোনা করুক খোদ জেলাশাষক।

এই দাবিকে সামনে রেখে এখনো পর্যন্ত জেলা শাসকের অফিসের সামনে পোস্টার হাতে দাঁড়িয়ে রয়েছেন শতাধিক অবস্থান বিক্ষোভকারী পরিবারের লোকজন । যদিও এ বিষয়ে এখনও মুখ খোলেননি পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক তানভীর আফজাল।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 7 =