দুধ পান করানোর জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে পূজা মন্ডপে। উদ্যোক্তাদের এই অবস্থায় খুশি পূজা মন্ডপে আগত মায়েরা।

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: বাসন্তী :: শুক্রবার ২০,অক্টোবর :: অভিনব ব্যবস্থা রাখা হলো পূজা মন্ডপে। মূলত যে সমস্ত শিশুরা মায়ের কোলে চড়ে পুজো দেখতে আসে তাদের দুধ খাওয়াতে সমস্যা বোধ করেন মায়েরা। এবার দুধ পান করানোর জন্য আলাদা ব্যবস্থা রাখা হয়েছে পূজা মন্ডপে। উদ্যোক্তাদের এই অবস্থায় খুশি পূজা মন্ডপে আগত মায়েরা।

বাসন্তীর চুনাখালী সার্বজনীন দুর্গোৎসব কমিটির এবার ৭৭ বছরে পা দিয়েছে। পূজা মন্ডপ জুড়ে রাখা হয়েছে পরিবেশবান্ধব সমস্ত ব্যবস্থা। শুধু তাই নয় বিভিন্ন মনীষীদের ছবি টাঙানো হয়েছে পূজা মন্ডপে। অন্যদিকে এবার এই পূজা মন্ডপে তৈরি করা হয়েছে ইসকনের আদলে মন্ডপ।

মূলত ভারতবর্ষ যেদিন স্বাধীনতা পায় সেই বছর থেকেই এই পুজো হয়ে আসছে চুনাখালীতে। সুন্দরবনের যে কয়েকটি বড় পূজো হয় তার মধ্যে এটি একটি অন্যতম বড় পূজা। প্রতিদিন এই পূজা মন্ডপকে কেন্দ্র করে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের।

পরিবেশ রক্ষার বার্তা দেওয়া হয়েছে পূজা মন্ডপে। তবে মন্ডপে দেখা গেল একেবারে নতুন উদ্যোগ। শিশুদের দুধ খাওয়ানোর ব্যবস্থা। তিনটি জায়গা তৈরি করা হয়েছে একই রকম ভাবে। সেখানে পুরুষদের প্রবেশ নিষেধ বলেও লেখা আছে।

টেবিল চেয়ার সবই রাখা হয়েছে সেখানে। দেওয়া হয়েছে ফ্যান। এ বিষয়ে পূজা কমিটির মুখ্য উপদেষ্টা বাপ্পাদিত্য হাউলি বলেন ঠাকুর দেখতে আসার পর বহু মায়েদের দুধ পান করানোর জন্য সমস্যার মধ্যে পড়তে হয়েছে মায়েদের। তাই তাদের কথা ভেবেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × three =