দুবরাজপুরে স্বাধীনতা দিবসের প্রাক্কালে রক্তদান শিবির

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দুবরাজপুর :: মঙ্গলবার ১৩,আগস্ট :: আর দুদিন পরই স্বাধীনতা দিবস। তাই স্বাধীনতা দিবসের প্রাক্কালে দুবরাজপুর পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডে অবস্থিত উজ্জ্বল সংঘ এবং প্রতিদ্বন্দী ক্লাবের যৌথ উদ্যোগে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। বর্তমানে প্রচণ্ড দাবদাহে জেলায় তৈরি হয়েছে রক্তের সঙ্কট।

প্রতিবছর এই সময় রক্ত ভান্ডারে সংরক্ষিত রক্তের পরিমান চাহিদার তুলনায় অনেক কম মজুত থাকে। ফলে সমস্যায় পড়তে হয় রোগীদের। তাই রোগিদের কথা চিন্তা করে এই উদ্যোগ নিয়েছে উজ্জ্বল সংঘ ও প্রতিদ্বন্দী ক্লাবের সদস্যরা। এদিন উজ্জ্বল সংঘ ক্লাব প্রাঙ্গণে বৃক্ষরোপণের মাধ‍্যমে অনুষ্ঠানের সূচনা করেন দুবরাজপুর পৌরসভার পৌরপ্রধান পীযূষ পাণ্ডে।

সঙ্গে ছিলেন দুবরাজপুর শ্রী শ্রী রামকৃষ্ণ আশ্রমের শীর্ষসেবক স্বামী সত্যশিবানন্দ মহারাজ, কাউন্সিলার সাগর কুণ্ডু, সুভাষ মেটে, বিশিষ্ট সমাজসেবী জগন্নাথ দত্ত দুই ক্লাবের সদস্যরা। এদিনের রক্তদান শিবিরে মহিলা ও পুরুষ মিলে প্রায় ৫০ জন রক্তদান করেন। তাঁদের প্রত্যেককে উজ্জ্বল সংঘের পক্ষ থেকে একটি করে চারাগাছ প্রদান করা হয় বলে জানান উজ্জ্বল সংঘের সেক্রেটারি বিট্টু দে ও সভাপতি কাজল দত্তমুদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − eight =