দুয়ারে সরকার পরিদর্শনে চাঁচল মহকুমা শাসক।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ৮ই,এপ্রিল :: পহেলা এপ্রিল থেকে ষষ্ঠবারের জন্য শুরু হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় এর স্বপ্নের প্রকল্প দুয়ারে সরকার শিবির।এখানে রাজ্য সরকার প্রণীত ছোট বড় ৩৩ টি প্রকল্পের সুবিধা নিতে পারবে বাংলার মানুষ । শনিবার দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হয় মালদার রতুয়া দুই ব্লকের পীরগঞ্জ অঞ্চলে ।

মূল শিবিরটি বসে ছিল মহানন্দা উচ্চতর বিদ্যালয়ে। তার জন্যে অভিনব সাজে সাজানো হয় বিদ্যালয় প্রাঙ্গণকে। শিবির কে ঘিরে এদিন জনসাধারণের মধ্যে উৎসাহ ছিল ব্যাপক। দূর দূরান্ত থেকে সরকারি সুবিধা লাভের আশায় লোকজন ভিড় জমায়।

লোকজনের যাতে অসুবিধা না হয় তার জন্য পানীয় জলের ব্যবস্থা করা হয়। বয়স্কদের জন্য আলাদা ভাবে বসার ও পানীয় জলের ব্যবস্থা করা হয়।শিশুদের দুগ্ধ পান করার জন্য মায়েদের জন্য আলাদা সি কর্নারের ব্যবস্থা ছিল।

দুয়ারে সরকারে পরিদর্শনে আসেন চাঁচল সদর মহকুমা শাসক কল্লোল রায়।সরকারি পরিষেবা গুলির লাভ সাধারণ মানুষ ঠিকমতো পাচ্ছে কিনা তা খতিয়ে দেখেন। শিবিরে বিভিন্ন ক্যাম্পে তিনি ঘুরে সাধারণ মানুষের সাথে কথা বলেন। নিজের হাতে সাধারণ মানুষের ফরম ফিলাপ করে দেন। ক্যাম্পের কাজ দেখে তিনি রীতিমতো খুশি হন।

পাশাপাশি শিবিরের পরিদর্শনে ছিলেন রতুয়া দুই সমষ্টি উন্নয়ন আধিকারিক নিশিত কুমার মাহাতো এবং পুখূরিয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক গৌতম চৌধুরী। তারাও নিজ হাতে লোকেদের ফর্ম ফিলাপ করে দেন।শিবিরে আসা কোন লোকের যাতে কোন প্রকার অসুবিধা না হয় সেই দিকটাও খেয়াল রাখেন তারা।।

শিবিরে আসা মিলি বিবি জানান, স্বাস্থ্য সাথী কার্ডে তার নাম্বার ভুল থাকায় দীর্ঘদিন ধরে তিনি এখানে ওখানে ঘুরছিলেন। অনেক জায়গায় কাগজ জমা দিয়েছেন কিন্তু লাভের লাভ কিছুই হয়নি। আজকে দুয়ারে সরকার ক্যাম্পে এসে তৎক্ষণাৎ তার কার্ডের নাম্বার ঠিক হয়ে যায়। সরকারের এই শিবিরকে তিনি ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 7 =