দুয়ারে সরকার শিবিরে জনসাধারণের সাহায্যার্থে হেল্প ডেস্কে দেখা গেল স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রীদের।

কুমার মাধব  :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ৫ই,এপ্রিল :: দুয়ারে সরকার শিবিরে জনসাধারণের সাহায্যার্থে হেল্প ডেস্কে দেখা গেল স্কুল পড়ুয়া ছাত্র ছাত্রীদের। লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্যসাথী থেকে শুরু করে বিভিন্ন রকম সরকারি প্রকল্পের যে ফর্ম গ্রামাঞ্চলের বয়োজ্যেষ্ঠ যারা ফিলাপ করতে পারছেন না তাদের সাহায্যের জন্য কন্যাশ্রী দের কাজে লাগালেন রতুয়া 2 নং ব্লক এর সমস্টি উন্নয়ন আধিকারিক নিশিথ কুমার মাহাতো।

পহেলা এপ্রিল থেকে ষষ্ঠবারের জন্য শুরু হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় স্বপ্নের প্রকল্প দুয়ারে সরকার শিবির।এখানে রাজ্য সরকার প্রণীত ছোট বড় ৩৩ টি প্রকল্পের সুবিধা নিতে পারবে বাংলার মানুষ।চৌঠা এপ্রিল মঙ্গলবার দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হয় মালদার রতুয়া টু ব্লকের কুমারগঞ্জ এলাকায়। তার জন্য কুমারগঞ্জ উচ্চতর বিদ্যালয়কে অভিনব সাজে সাজানো হয়। শিবির কে ঘিরে এদিন জনসাধারণের মধ্যে উৎসাহ ছিল ব্যাপক। দূর দূরান্ত থেকে সরকারি সুবিধা লাভের আশায় লোকজন ভিড় জমায়।

লোকজনের যাতে অসুবিধা না হয় তার জন্য পানীয় জলের ব্যবস্থা করা হয়। বয়স্কদের জন্য আলাদা ভাবে বসার ও পানীয় জলের ব্যবস্থা করা হয়।শিশুদের দুগ্ধ পান করার জন্য মায়েদের জন্য আলাদা শি কর্নারের ব্যবস্থা ছিল।মজার ব্যাপার এই শিবিরেরকে জনসাধারণের কাছে আকর্ষণীয় করে তোলার জন্য “আই লাভ দুয়ারে সরকার” বলে একটি সেলফি জোনও করা হয়।

তবে দুয়ারে শিবিরের মূল আকর্ষণ ছিল কন্যাশ্রীদের হেল্প ডেস্কে কাজে লাগানো। এজন্য কুমারগঞ্জ উচ্চতর বিদ্যালয়ের ছাত্রীদের শিবিরে আমন্ত্রণ জানানো হয়।তারা বেশ স্বতঃস্ফূর্তভাবেই মানুষের সাহায্য করে। নতুন অভিজ্ঞতা লাভ করে তারা।
শিবিরের পরিদর্শনে ছিলেন রতুয়া দুই সমষ্টি উন্নয়ন আধিকারিক নিশিত কুমার মাহাতো এবং পুখূরিয়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক গৌতম চৌধুরী।

তারাও নিজ হাতে লোকেদের ফরম ফিলাপ করে দেন।শিবিরে আসা কোন লোকের যাতে কোন প্রকার অসুবিধা না হয় সেইদিকটাও খেয়াল রাখেন তারা।পাশাপাশি শিবিরে উপস্থিত ছিলেন ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি রকিবুল হক।তিনিও সাধারণ লোকের সুবিধা অসুবিধার দিকে নজর রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + eleven =