দুর্গাপুরে জটিল অপারেশনে প্রাণ বেঁচেছে মুমূর্ষু রোগীর।গোপাল মাঠের বাসিন্দা, ৫২ বছর প্রৌঢ়ারের আজ পেটের ভিতরে থেকে টিউমার অপারেশন করে অসাধ্য সাধন করেছে দুই ডক্টর

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দুর্গাপুর :: বৃহস্পতিবার ১৮,জুলাই :: পশ্চিমবঙ্গের মানুষ একসময় চিকিৎসা বা জটিল অপারেশনের জন্য দক্ষিণ ভারতে ভিড় জমাতেন। কিন্তু সময় যত এগিয়েছে ততই বাংলার স্বাস্থ্য পরিকাঠামো উন্নত হয়েছে।

বিশেষ করে এখন সরকারি হাসপাতালগুলোও জটিল থেকে জটিলতর অপারেশন করে সঙ্কটাপন্ন রোগীর প্রাণ বাঁচাচ্ছে। ভুঁইফোঁড় নার্সিংহোমগুলোর থেকে অনেক কম খরচে বা বিনামূল্যে সরকারি হাসপাতালে ভাল চিকিৎসা পরিষেবা পাওয়া যাচ্ছে।

ইদানীং কালে শুধু কলকাতা নয়, জেলার থেকে মহকুমা বিভিন্ন সরকারি হাসপাতালেও এমন সব অপারেশন হয়েছে যা শহরের বড় নার্সিংহোম বা বেসরকারি হাসপাতালগুলিতে হয়ে থাকে। জটিল অপারেশনও নিখুঁতভাবে করেছেন মহকুমা সরকারি হাসপাতালের অভিজ্ঞ ডাক্তারবাবুরা।

জটিল অপারেশনে প্রাণ বেঁচেছে মুমূর্ষু রোগীর।গোপাল মাঠের বাসিন্দা, ৫২ বছর প্রৌঢ়ারের আজ পেটের ভিতরে থেকে টিউমার অপারেশন করে অসাধ্য সাধন করেছে দুই ডক্টর নীলাদ্রি সেন স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও আসমাউল আলাম আনাসথেসিয়া। টিউমারটির ওজন প্রায় আট কিলো। পেটের টিউমার বের করে প্রাণ বাঁচাল দুর্গাপুর মহাকুম হাসপাতাল।

পাশাপাশি পেটে বাড়তে শুরু করেছিল বিশালাকার টিউমার। পেটের ভেতরে রক্তক্ষরণ শুরু হয়ে গিয়েছিল। এমন অবস্থায় টিউমার সার্জারি করতে গেলে জরায়ুর ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। রোগীর প্রাণ সংশয়ের ঝুঁকিও ছিলো । বাঁচিয়ে নিরাপদে পেট থেকে প্রায় ৮ কেজি ওজনের টিউমার বের করে প্রাণ বাঁচালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + nineteen =