দুর্গাপুর ব্যারেজ থেকে জল ছাড়ার পরিমাণ হঠাৎই বাড়ানো হয়েছে। জল ছাড়ার কারণে দামোদর নদে বাড়ছে জলস্তর।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বৃহস্পতিবার ০৫,অক্টোবর :: লাগাতার বৃষ্টির জন্য জলাধার গুলি টইটম্বুর। দামোদরের উচ্চ অববাহিকায় লাগাতার বৃষ্টি চলছে।আর এতেই সিঁদুরে মেঘ দেখছেন নদীপাড়ের বাসিন্দারা। দুর্গাপুর ব্যারেজ থেকে জল ছাড়ার পরিমাণ হঠাৎই বাড়ানো হয়েছে। জল ছাড়ার কারণে দামোদর নদে বাড়ছে জলস্তর।

বর্ধমানের সদরঘাটের কৃষকসেতুর কাছে দামোদর নদের জলের উচ্চতা সামান্য বেড়েছে। দুর্গাপুর ব্যারেজ থেকে জল ছাড়ার পরিমাণ বাড়ায় দামোদর নদে বাড়ছে জলস্তর। মাইথন, তেনুঘাট সহ প্রতিটি জলাধারই জলে ভরে গেছে। তাই বিপদ বুঝে দামোদর ব্যারেজ থেকে জল ছাড়ার পরিমাণ হঠাৎই বাড়ানো হয়েছে।

তবে এখনি পূর্ব বর্ধমানে কোন ভয় নাই বলে জানান জেলাশাসক পূর্ণেন্দু মাঝি । কিন্তু যদি বর্ষণ চলতেই থাকে তাহলে কিন্তু আতঙ্কের যথেষ্ট কারণ আছে। দামোদরে জল বাড়লে নিম্ন অববাহিকায় প্লাবনের শঙ্কা আছে।পূর্ব বর্ধমানের রায়না,জামালপুর, খণ্ডঘোষের পাশাপাশি হুগলির গোঘাট,হাওড়ার উলুবেড়িয়া ও উদয়ননারায়ণপুরে বন্যা হওয়ার যথেষ্ট কারণ আছে। তবে সবই নির্ভর করছে দামোদরের উচ্চ অববাহিকায় বৃষ্টিপাতের উপরে।

পূর্ববর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু মাঝি বলেন, আমাদের জেলায় ভয়ের কোন কারণ নেই। বেশী বৃষ্টি হলে বা নদীতে জল বাড়লে আমরা সব রকম প্রস্তুতি নিয়ে রেখেছি। ইতিমধ্যেই বিডিও, এসডিওদের সঙ্গে বৈঠক করা হয়েছে। তবে কংসাবতী জলাধার থেকে জল ছাড়ার পরিমাণ বাড়লে রায়না ২ নম্বর ব্লক প্লাবিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − eight =