দোলের পরদিন অর্থাৎ আজ নবদ্বীপ মহাপ্রভু মন্দিরে মহাসমারহে পালিত হচ্ছে মহাপ্রভুর অন্নপ্রাশন উৎসব।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদীয়া :: মঙ্গলবার ২৬,মার্চ :: দোল পূর্ণিমার দিন সন্ধ্যায় জন্ম নিয়েছিলেন মহাপ্রভু। আর দোলের পরের দিন মহা সমারহে অনুষ্ঠিত হলো মহাপ্রভুর অন্নপ্রাশন অনুষ্ঠান। এ বছরও ধামেশ্বর মহাপ্রভু মন্দিরে অসংখ্য ভক্ত সমাগমে আয়োজিত হল ৫৬ ভোগ নিবেদনের মধ্যে দিয়ে শ্রীমন মহাপ্রভুর শুভ অন্নপ্রাশন।

মঙ্গলবার ভোররাত থেকে বিষ্ণুপ্রিয়া দেবী সেবিত ধামেশ্বর মহাপ্রভু মন্দিরে শ্রীমন মহাপ্রভুর শুভ অন্নপ্রাশন অনুষ্ঠান উদযাপনের তোড়জোড় শুরু হয়েছে। বিগত বছরের ন্যায় এ বছরও ধামেশ্বর মহাপ্রভুর মন্দিরে ৫৬ রকমের সবজি, মিষ্টি সহ অন্যান্য সামগ্রীর আয়োজন করা হয়।

হাজারও ভক্তের উপস্থিতিতে মঙ্গলবার দুপুরবেলা থেকে শুরু হয় শ্রীমান মহাপ্রভুর অন্নপ্রাশন অনুষ্ঠান। মহাপ্রভুর অন্নব্যঞ্জন পরিবেশন করা হয় মহামূল্যবান পাত্রে। সাধারণত রুপো , পিতল, কাঁসার বাসনে পরিবেশিত হয় একাধিক পদ। অন্ন, পরমান্ন, পুষ্পান্ন, মিষ্টান্ন, তরকারি, ভাজা, পুরি, নিমকি, চাটনি সহ একাধিক পদের আয়োজন করা হয়।

সন্ধ্যায় হয় মহাপ্রসাদ বিতরণ। বিগত এক মাস ধরে শুরু হয়েছিল ধামেশ্বর মহাপ্রভু মন্দিরে দোলযাত্রা বা শ্রীচৈতন্য মহাপ্রভুর ৫৩৮ তম আবির্ভাব তিথি উদযাপন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 6 =